মেসি-হাকিমির গোলে জয়ের ধারা অব্যাহত পিএসজির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৬ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৩
মেসি-হাকিমির গোলে জয়ের ধারা অব্যাহত পিএসজির

কিলিয়ান এমবাপ্পে-নেইমার ছাড়াও যেন ছন্দে রয়েছে পিএসজি। আক্রমণের তিন তারকার মধ্যে খেলছেন শুধু মেসি। টানা দুই ম্যাচে ব্যবধান গড়ে দিলেন এই আর্জেন্টাইন মহাতারকা। মরক্কোর আরেক তারকা আশরাফ হাকিমিও গোল করে জয়ে রাখলেন বড় অবদান। শনিবার রাতে ফরাসি লিগ তুলুজের বিপক্ষে ২-১ গোলে জিতেছে পিএসজি। ঘরের মাটিতে গোল দুটি করেছেন মেসি ও হাকিমি।

২২ ম্যাচে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ২১ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুয়ে মার্সেই। আর ২২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে তুলুজ।

পিএসজি শিবির চোটে জর্জরিত। সঙ্গে ছিল লাল কার্ডের ধাক্কা। চোটের কারণে অভিজ্ঞ ডিফেন্ডার সের্গিও রামোস, দুই ফরোয়ার্ড এমবাপ্পে ও নেইমারকে এই ম্যাচে পায়নি পিএসজি। আগের ম্যাচে মোঁপেলিয়ের বিপক্ষেও ছিলেন না নেইমার। ২০ মিনিটের মাথায় চোট নিয়ে মাঠ ছাড়েন এমবাপ্পে। মেসি গোল করেছিলেন আগের ম্যাচেও। তার দল জিতেছিল ৩-১ গোলে।

আরেক জয়ে লিগ-ওয়ানে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও সংহত করল চ্যাম্পিয়নরা। তবে দুটি প্রচেষ্টা পোস্টে না লাগলে ব্যবধান আরও বাড়তে পারত।

এদিকে এই ম্যাচেও পিএসজির চোটের তালিকা আরও লম্বা হয়েছে। ১৪ মিনিটে পর্তুগিজ মিডফিল্ডার রেনাতো সানচেস চোট নিয়ে মাঠ ছাড়েন। এরপর ২০ মিনিটের মাথায় তুলুজের মিডফিল্ডার ফন বুমেনের ফ্রি-কিকে জাল খুজে নেয়। ১-০ গোলে এগিয়ে যায় তারা।

তবে প্রথমার্ধেই সমতায় ফেরে পিএসজি। ৩৮ মিনিটে বক্সের বাইরে জায়গা বানিয়ে বাঁ পায়ের বাঁকানো শটে জালের ঠিকানা খুঁজে নেন মরক্কোর ডিফেন্ডার হাকিমি। তার চার মিনিট আগে পিএসজি গোল পেয়ে গেলেও অফসাইডের কারণে সেটা বাতিল হয়। এরপর প্রথমার্ধের শেষ সময়ে মেসির শট পোস্টে লেগে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধে গিয়ে মেসি জয়সূচক গোলটি পেয়ে যান। ৫৮তম মিনিটে হাকিমির পাসে বল বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন মেসি। ৭৬তম মিনিটে আর্জেন্টাইন তারকার আরেকটি শট ক্রসবারের ওপর দিয়ে যায়। এরপর আর কোনো দলই গোল পায়নি।

স্বাগতিকরা সব মিলে ২২ শট গোলবারে মারে। ৬২ ভাগ বল দখলে ম্যাচ রাখে নিয়ন্ত্রণে। পিএসজির পরের ম্যাচ বৃহস্পতিবার।

স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

এমবাপ্পের সঙ্গে কোন সমস্যা নেই : মেসি

এমবাপ্পের সঙ্গে কোন সমস্যা নেই : মেসি

নেইমার-এমবাপ্পে ছাড়াই মেসির গোলে স্বস্তির জয়

নেইমার-এমবাপ্পে ছাড়াই মেসির গোলে স্বস্তির জয়

মেসি ২০২৬ বিশ্বকাপেও খেলবেন, যদি...

মেসি ২০২৬ বিশ্বকাপেও খেলবেন, যদি...

টুর্নামেন্ট সেরা মেসি, গোল্ডেন বুট এমবাপ্পের

টুর্নামেন্ট সেরা মেসি, গোল্ডেন বুট এমবাপ্পের