দীর্ঘদেহী রুশ মেয়েদের বিপক্ষে পেরে ওঠেনি বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৩ পিএম, ২২ মার্চ ২০২৩
দীর্ঘদেহী রুশ মেয়েদের বিপক্ষে পেরে ওঠেনি বাংলাদেশের মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশীপে শক্তিশালী রাশিয়ার বিপক্ষে হেরে গেছে বাংলাদেশের মেয়েরা। বুধবার (২২ মার্চ) রাজধানীর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে সফরকারীদের কাছে ৩-০ গোলে পরাজয় বরণ করেছে কোচ গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

উয়েফার অনুরোধে অতিথি দল হিসেবে প্রথমবারের মতো সাফে অংশগ্রহণ করা দলটি প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায়। বিরতির পর তৃতীয় গোলটি করে রুশ মেয়রা। প্রথমার্ধে রাশিয়ার হয়ে দুটি গোলই করেছেন অধিনায়ক এলেনা গোলিক। দ্বিতীয়ার্ধে সফরকারীদের হয়ে তৃতীয় গোলটি করেন আনাস্তাসিয়া কারাতেভা।

প্রথমবারের মতো ইউরোপের কোন দলের বিপেক্ষে লড়াইয়ে নামার আগেই দারুণ রোমঞ্চিত ছিল বাংলাদেশের মেয়েরা। তবে দীর্ঘদেহী রুশ মেয়েদের সামনে পেরে ওঠেনি স্বাগতিক মেয়েরা।

শারীরিকভাবে দীর্ঘ হওয়ার বাড়তি সুবিধার পাশাপাশি ইউরোপীয় উন্নত কৌশলের সামনে বার বার ব্যর্থ হয়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় রাশিয়া।

মাঝমাঠ থেকে ভাসিলিসা আভদিয়েঙ্কোর নিখুঁত ক্রসের বল নিয়ন্ত্রণ নিয়ে বাংলাদেশের দুই ডিফেন্ডারকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন রাশিয়ার অধিনায়ক এলেনা গোলিক (১-০)। বিরতির আগমুহূর্তে আবারও গোল করে ব্যবধানে দ্বিগুণ করেন রুশ অধিনায়ক।

বিরতির পরও রাশিয়ানদের একচেটিয়া আধিপত্য ছিল মাঠে। এ সময় দুই একটি বিচ্ছিন্ন প্রতিআক্রমণ ছাড়া আর কিছুই করতে পারেনি স্বাগতিক মেয়েরা। অধিকাংশ সময় তাদের ব্যস্ত থাকতে হয়েছে রুশ আক্রমণ ঠেকাতে।

ম্যাচে আরও একটি গোল হজম করতে হয় ছোটনের শিষ্যদের। ম্যাচের ৬২তম মিনিটে মাঝমাঠ থেকে উড়ে আসা ক্রসের বল নিয়ন্ত্রণ নিয়ে বাঁ পায়ের জোড়ালো শটে বাংলাদেশের জালে জড়ান রুশ তারকা কারাতেভা (৩-০)। এরপর আর কোন গোল না হওয়ায় হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।


শেয়ার করুন :