মেসির হ্যাটট্রিক, ৭ গোলের উৎসবে আর্জেন্টিনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৩ এএম, ২৯ মার্চ ২০২৩
মেসির হ্যাটট্রিক, ৭ গোলের উৎসবে আর্জেন্টিনা

লিওনেল মেসি; দেশকে বিশ্বকাপ শিরোপা উপহার দিয়েও ক্ষান্ত হয়নি। ক্লাব ফুটবল ছাড়াও আন্তর্জাতিক মঞ্চেও একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন আর্জেন্টাইন এ ফুটবল জাদুকর। দেশের হয়ে প্রথম ফুটবলার হিসেবে তিন অংক স্পর্শ করলেন তিনি। শুধু তাই নয়, ফুটবল বিশ্ব দেখলো মেসির পায়ে আরও একটি হ্যাটট্রিক।

বাংলাদেশ সময় বুধবার (২৯ মার্চ) সকালে এক প্রীতি ম্যাচে কুরাসাও-কে ৭-০ গোলে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনা। যেখানে মেসির হ্যাটট্রিক গোল ছাড়াও নিকোলাস গনসালেস, এনসো ফের্নান্দেস, আনহেল দি মারিয়া এবং গনসালো মনতিয়েল একটি করে গোল করেছেন।

কাতার বিশ্বকাপে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জয় করে মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপ শেষে গত শুক্রবার প্রথমবারের মতো মাঠে নেমে পানামাকে ২-০ গোলে হারায় তারা। এবার দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ কুরাসাও-কে গোল বন্যায় ভাসালো মেসিরা।

ম্যাচের ২০তম মিনিটে দলকে এগিয়ে দেন মেসি। জিওভানি লো সেলসোর পাস বাঁ পায়ে ধরে বক্সে একজনের বাঁধা কাটিয়ে ডান পায়ের শটে দলকে এগিয়ে নেন পিএসজি তারকা। একই সঙ্গে জাতীয় দলের হয়ে শততম গোলের মাইলফলক স্পর্শ করেন এ ফুটবল জাদুকর।

মেসিদের চাপ সামলে পাল্টা আক্রমণের সুযোগই পাচ্ছিল না কুরাসাও। ফিফা র‌্যাঙ্কিংয়ের ৮৬ নম্বর দলটি নিজেদের রক্ষায় শুধু পথ খুঁজতে ছিল, তবে কোনভাবেই রক্ষা পাচ্ছিল না।

ম্যাচের ২৩তম মিনিটের দলকে ২-০ গোলের লিড এনে দেন নিকোলাস গনসালেস। এরপর ৩৩তম মিনিটের নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। ৩-০ গোলে এগিয়ে যাওয়ার পর বাকি পাঁচ মিনিটে আরও দুটি গোল করে আর্জেন্টিনা। ৩৭তম মিনিটের হ্যাটট্রিক গোল করেন মেসি। ফলে ৫-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৮তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান আরও বাড়ান লো সেলসোর বদলি নামা দি মারিয়া। এর আগে তার শটেই বক্সের মাঝে কুকো মার্তিনার হাতে বল লাগলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। আর ৮৭তম মিনিটে শেষ পেরেকটি মারেন মনতিয়েল।


শেয়ার করুন :