তলানির এলচেকে উড়িয়ে ধরাছোয়ার বাইরে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৮ এএম, ০২ এপ্রিল ২০২৩
তলানির এলচেকে উড়িয়ে ধরাছোয়ার বাইরে বার্সেলোনা

লা লিগার পয়েন্ট টেবিলের তলানির দল এলচের বিপক্ষে এক হালি গোলে টানা চতুর্থ জয় তুলে নিলো বার্সেলোনা। এ জয়ে পয়েন্ট টেবিলে নিজের শীর্ষস্থান আর পোক্ত করলো ক্লাবটি। টেবিলে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সা এখন ১৫ পয়েন্ট এগিয়ে।

শনিবার (১ এপ্রিল) দিনগত রাতে লা লিগার ম্যাচটি বার্সেলোনার পক্ষে জোড়া গোল করেন লেভানদোভস্কি। এছাড়া আনসু ফাতি এবং ফেররান তরেসরা একটি করে গোল করেন। ম্যাচে প্রথমার্ধে এগিয়ে ছিল বার্সা। বাকি তিনটি গোল আসে দ্বিতীয়ার্ধে।

ম্যাচের ২০তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। মার্কোস আলোনসোর ফ্রি কিক থেকে বল পেয়ে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন লেভানদোভস্কি। গোল খেয়ে পিছিয়ে পড়লেও রক্ষণভাগ পাহারায় শক্তি বাড়ায় এলচে। ফলে উল্টো বার্সেলোনাকে চাপে রাখা দলটি।

চাপে থেকেও প্রথমার্ধের শেষ দিকে গোল ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল বার্সেলোনা। ম্যাচের ৪০তম মিনিটে পাওয়া সুযোগ হাতছাড়া করেন লেভানদোভস্কি। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে ৫৬৫তম মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন ফাতি। প্রতি আক্রমণে তরেসের কাছ থেকে বল পেয়ে এগিয়ে ডি বক্সের বাইরে থেকে আড়াআড়ি শটে জাল খুঁজে নেন তিনি। অক্টোবরের পর লিগে প্রথমবার গোল পান ফাতি।

দুই গোলে এগিয়ে যাওয়ার পর ৬৬তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে স্কোর লাইন ৩-০ করেন লেভানদোভস্কি। গাভির কাছ থেকে বল পায়ে ডি বক্সে ঢুকে দুইজনকে এড়িয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে গোল করেন তিনি।

এরপর ম্যাচের ৭০তম মিনিটে স্কোর লাইন ৪-০ করেন তরেস। লেভানদোভস্কির কাছ থেকে বল পেয়ে ডি বক্সের ঢুকে নিখুতভাবে পোস্ট ঘেঁষে বল জালে পাঠান তিনি। এলচে গোলরক্ষক ঝাঁপিয়ে পড়েও বলে ছোঁয়া লাগাতে পারেননি।

ম্যাচের শেষ দিকে ৮৩তম মিনিটে লেভানদোভস্কি আরও একবার বল জালে পাঠালেও তার আগে ফাউল করায় গোলটি বাতিল করেন রেফারি। এরপর বাকি সময়ে আর কোন গোল না হওয়ায় ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলানা।

এ জয়ে লিগে ২৭ ম্যাচে ২৩ জয় ও দুই ড্রয়ে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে। এক এবং দুই নম্বরে থাকা দল দুটির পয়েন্ট ব্যবধান ১৫।


শেয়ার করুন :