সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারী বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ১৭ এপ্রিল ২০২৩
সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারী বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক

ফিফা থেকে নিষেধাজ্ঞা পাওয়া সদ্য সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে আজীবন নিষিদ্ধ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে)। একই সাথে ভারপ্রাপ্ত হিসেবে ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের সহকারী ইমরান হোসেন তুষারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় এ সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সাথে কথা বলেন বাফুফের অর্থ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী।

তিনি বলেন, “আবু নাঈম সোহাগ বাংলাদেশ ফুটবলে আর ফিরতে পারবে না। আমাদের কমিটিতে সে যেন আর অংশ নিতে না পারে, আজকের মিটিংয়ে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

সালাম মুর্শেদী বলেন, “আমাদের ফেডারেশনের কাজ চলছে, খেলা চলছে, আমাদের কাজ করতে হয়; এ জন্য আমরা একজন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচন করেছি। আমরা মনে করি তুষার ইমরান, যিনি সভাপতির (কাজী সালাউদ্দিন) সাথে দীর্ঘদিন ধরে কাজ করছেন। তাকে আমরা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দিচ্ছি।”

অর্থ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী কথা বলার সময় বাফুফে সভাপতি তার পাশেই বসা ছিলেন। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের মেয়াদকাল নিয়ে তিনি বলেন, “ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদের দায়িত্ব তিন মাস থেকে ছয় মাস হতে পারে। এর মধ্যে আমরা আমাদের যে প্রসিডিউর রয়েছে, ফিফার মাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে আমরা একজন সাধারণ সম্পাদক নিয়োগ দেব।”

গত শুক্রবার (১৪ এপ্রিল) আবু নাঈম সোহাগের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ এনে ফুটবল সংশ্লিষ্ট সব ধরনের কর্মকাণ্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। একই সাথে প্রায় ১২ লাখ টাকা জরিমানা করা হয়।



শেয়ার করুন :