হালান্ডের রেকর্ডের রাতে শীর্ষে উঠলো ম্যান সিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ০৪ মে ২০২৩
হালান্ডের রেকর্ডের রাতে শীর্ষে উঠলো ম্যান সিটি

স্ট্রাইকার আর্লিং হালান্ডের রেকর্ডের রাতে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে ম্যানচেষ্টার সিটি। ইংলিশ লিগে নিজেদের ৩৩তম ম্যাচে ম্যান সিটি ৩-০ গোলে হারিয়েছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে। ম্যাচে ১টি করে গোল করেন নাথান আকে, হালান্ড ও ফিল ফোডেন।

লিগে মৌসুমে নিজের ৩১তম ম্যাচে ৩৫তম গোল করলেন হালান্ড। এতে ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ ৩৫ গোলের রেকর্ড গড়লেন ম্যান সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকার হলান্ড। এতে ভেঙে গেল অ্যালান শিয়ারার ও অ্যান্ডি কোলের ৩৪ গোলের রেকর্ড।

১৯৯৩-৯৪ মৌসুমে শিয়ারার ও ১৯৯৪-৯৫ মৌসুমে কোলে ৪২টি করে ম্যাচ খেলে ৩৪টি করে গোল করেছিলেন। শিয়ারার ও কোলের রেকর্ড গড়া মৌসুমে লিগে ২২টি করে দল খেলত। তাই ৪২টি করে ম্যাচ খেলেছিলেন শিয়ারার ও কোলে।

বুধবার (৩ মে) দিনগত রাতে নিজেদের মাঠে প্রথমার্ধে সুবিধা করতে পারেনি ম্যানচেষ্টার সিটি। ওয়েস্ট হ্যামের রক্ষণ দূর্গ ভেঙে গোল আদায় করতে পারেনি তারা। এতে গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। এ মৌসুমে প্রথমবারের মতো লিগের কোন ম্যাচ গোলশূন্য শেষ করে ম্যান সিটি।

দ্বিতীয়ার্ধে ওয়েস্ট হ্যামের জালে তিনবার বল পাঠায় ম্যান সিটি। ৪৯ মিনিটে হেডে গোল করেন আকে। ৭০ মিনিটে জ্যাক গ্রিলিশের কাছ থেকে বল নিয়ে ওয়েস্ট হ্যামের গোলরক্ষককে একা পেয়ে গোল আদায় করে রেকর্ড বইয়ে নাম তুলেন হালান্ড।

ম্যাচের ৮৫তম মিনিটে তৃতীয় গোল করেন ফোডেন। তার এ গোলে ২০১৬ সালে দায়িত্ব নেওয়া কোচ পেপ গার্দিওয়ালর অধীনে ম্যান সিটির ১ হাজার গোল পূর্ণ হয়। শেষ পর্যন্ত হলান্ড ও ম্যান সিটির রেকর্ডের সামনে ৩-০ গোলে ম্যাচ হারে ওয়েস্ট হাম।

এ জয়ে ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো ম্যান সিটি। ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আর্সেনাল। ৩৪ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৫তম স্থানে আছে ওয়েস্ট হ্যাম।


শেয়ার করুন :