সাফ চ্যাম্পিয়নশীপে ‘বি’ গ্রুপে বাংলাদেশ, প্রতিপক্ষ শক্তিশালী লেবানন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ১৭ মে ২০২৩
সাফ চ্যাম্পিয়নশীপে ‘বি’ গ্রুপে বাংলাদেশ, প্রতিপক্ষ শক্তিশালী লেবানন

ভারতের রাজধানী নয়াদিল্লিতে ২১ জুন থেকে শুরু হবে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক ফুটবল টুর্নামেন্ট সাফ চ্যাম্পিয়নশীপ ২০২৩ এর আসর। তার আগে হয়ে গেল টুর্নামেন্টের ড্র। যেখানে ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে খেলবে মধ্যপ্রচ্যের শক্তিশালী দেশ লেবানন।

বুধবার (১৭ মে) দিল্লিতে অনুষ্ঠিত হয়েছে সাফ চ্যাম্পিয়নশীপ টুর্নামেন্টের ড্র। এতে লেবানন ছাড়াও ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে পড়েছে মালদ্বীপ ও ভূটান।

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলের এবারের আসরে সাফ সদস্য দেশের বাইরে থেকে অতিথি দল হিসেবে অংশ নিচ্ছে লেবানন ও কুয়েত। ২১ জুন ভারতের রাজধানী নয়াদিল্লিতে শুরু হবে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক এ ফুটবল টুর্নামেন্ট।

র‌্যাংকিংয়ের ভিত্তিতে ভারত ও লেবাননকে দুই গ্রুপের দুই শীর্ষ ধরে ড্র অনুষ্ঠিত হয়। অংশ গ্রহণকারী আট দলের মধ্যে বাংলাদেশ ও পাকিস্তানের অবস্থান সবার নিচে। যে কারণে ড্রয়ের সময় দল দুটির স্থান হয়েছিল সর্বশেষ পটে।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক সাজি প্রভাকরণ শেষ পট থেকে প্রথম দলের নাম তোলেন। প্রথমে ওঠে আসে বাংলাদেশের নাম। আরেকটি পট থেকে গ্রুপের নাম তোলেন, সেখানে ওঠে বি’ গ্রুপ।

সাফ চ্যাম্পিয়নশীপের ‘এ’ গ্রুপে স্বাগতিক ভারতের সঙ্গে রয়েছে কুয়েত, নেপাল ও পাকিস্তান। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ খেলবে শেষ চারে।

ড্রয়ের পর গ্রুপ ও প্রতিপক্ষ
গ্রুপ ‘এ’ : ভারত, কুয়েত, নেপাল ও পাকিস্তান
গ্রুপ ‘বি’ : লেবানন, মালদ্বীপ, ভূটান ও বাংলাদেশ।


শেয়ার করুন :