জরিমানা দিয়ে পয়েন্ট কর্তন এড়াচ্ছে জুভেন্টাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৯ পিএম, ৩১ মে ২০২৩
জরিমানা দিয়ে পয়েন্ট কর্তন এড়াচ্ছে জুভেন্টাস

অ্যাকাউন্ট জালিয়াতির মাধ্যমে লেনদেনের মামলায় ৭ লাখ ইউরোরও বেশি জরিমানা দিয়ে পয়েন্ট কর্তন এড়াতে সম্মত হয়েছে ইতালির সিরি এ’ লিগের ক্লাব জুভেন্টাস। ইতালিয় ফুটবল ফেডারেশনের আদালতে দর কষাকষির মাধ্যমে পয়েন্ট কর্তনের পরিবর্তে জরিমানা দিতে সম্মত হয়েছে ক্লাবটি।

ক্রীড়া আদালতের সঙ্গে দর কষাকষির মাধ্যমে একাধিক মামলা থেকেও রক্ষা পাবে তুরিনের ওই ক্লাবটি। দল বদলে ব্যাংক একাউন্ট জালিয়তির ঘটনায় প্রাথমিকভাবে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ইতালি ফুটবল ফেডারেশন।

আদালতের হস্তক্ষেপে ওই সিদ্ধান্ত পরিবর্তন করে ১০ পয়েন্ট কেটে নেওয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তবে পারস্পরিক আপোষ রফায় আসা নতুন সিদ্ধান্তের বিপক্ষে নতুন করে আদালতে আপীল না করার বিষয়েও সম্মত হয়েছে জুভেন্টাস।

ইতালিয় ফেডারেশনের ডিসিপ্লিনারি আদালত (এফআইজিসি) জানিয়েছে, তারা ওই ক্লাবটিকে ৭ লাখ ১৮ হাজার ২৪০ ইউরো জরিমানা করেছেন। অপরদিকে, এর সঙ্গে জড়িতদের জরিমানা হিসেবে গুণতে হবে ১০ হথেকে ৪৭ হাজার ইউরো পর্যন্ত।

১০ পয়েন্ট কর্তনের পরও বর্তমানে সিরি এ’ লিগের পয়েন্ট তালিকার সপ্তম অবস্থানে রয়েছে জুভেন্টাস। হাতে রয়েছে আরও একটি ম্যাচ। শেষ ম্যাচ পর্যন্ত এই অবস্থান ধরে রাখতে পারলে আগামী মৌসুমের ইউরোপা কনফারেন্স লিগে খেলতে পারবে তারা। তবে এখনো পঞ্চম অবস্থান নিয়ে মৌসুম শেষ করার সুযোগ রয়েছে জুভেন্টাসের। সে ক্ষেত্রে ইউরোপা লিগে খেলার সুযোগ পাবে ক্লাবটি।


শেয়ার করুন :