পরিবারসহ মিয়ামিতে লিওনেল মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১২ জুলাই ২০২৩
পরিবারসহ মিয়ামিতে লিওনেল মেসি

পিএসজি অতীত হয়ে গেছে বেশ আগেই। বাকি ছিল নতুন ঠিকানায় পৌঁছানোর। সেটিরও সমাপ্ত হলো। মেজর লিগ সকার (এমএলএস)ক্লাব ইন্টার মিয়ামিতে নতুন এক চ্যালেঞ্জের সন্ধানে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় পৌঁছে গেছেন লিওনেল মেসি। বিমানবন্দর থেকে সরাসরি ফোর্ট লডারডেলে ইন্টার মিয়ামি স্টেডিয়ামে গেছেন মেসি।

আর্জেন্টাইন টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, পরিবারসহ মেসি ব্যক্তিগত জেট বিমান থেকে নামছেন। বিমানবন্দর থেকে মেসি সরাসরি ফোর্ট লডারডেলে ইন্টার মিয়ামি স্টেডিয়ামে গেছেন।

ধারনা করা হচ্ছে, বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন সুপারস্টার আড়াই বছরের চুক্তিতে বছরে ৬০ মিলিয়ন ডলারের বিনিময়ে মিয়ামিতে যোগ দিতে যাচ্ছেন। রোববার আনুষ্ঠানিকভাবে তাকে সমর্থকদের সামনে উপস্থাপন করবে মিয়ামি।

আর্জেন্টাইন এক টেলিভিশন শো’তে মেসি বলেছেন, “যে সিদ্ধান্ত নিয়েছি তাতে আমরা সবাই খুশি। নতুন চ্যালেঞ্জের প্রস্তুতি ও মোকাবেলায় মুখিয়ে আছি, এটা আমার জীবনের একটি নতুন পরিবর্তন। আমার মন ও মস্তিষ্ক কোনটাই পরিবর্তন চাচ্ছেনা, কিন্তু যেখানেই যাচ্ছি আমি সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো। নতুন ক্লাবে নিজের সেরাটা দিয়ে সর্বোচ্চ পর্যায় পারফর্ম করার লক্ষ্য সবসময় থাকবে।”

১৯৭৫ সালে ব্রাজিলিয়ান কিংবন্দতী পেলে নিউ ইয়র্ক কসমসের পক্ষে খেলার পর যুক্তরাষ্ট্রে সবচেয়ে বড় মাপের খেলোয়াড় হিসেবে নাম লিখিয়েছেন মেসি। এমএলএস কর্তৃপক্ষের আশা মেসি যোগ দেওয়ায় লিগের প্রোফাইল অনেকাংশেই বৃদ্ধি পাবে।

মেসির আগমণ উপলক্ষে ডিআরভি পিএনকে স্টেডিয়ামে সকাল থেকেই ভক্তদের ভিড় লক্ষ্য করা গেছে। ৪২ বছর বয়সী জুলিও ইগলেসিয়াস নামের এক ভক্ত জানিয়েছেন তিনি আগে কখনই এমএলএস’র খেলা দেখেননি। তবে এখন তিনি মিয়ামির কোন ম্যাচই মিস করবেন না।

মেসির সাথে একই ক্লাবে আরও যোগ দিয়েছেন বার্সেলোনার সাবেক সতীর্থ স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বাসকুয়েটস। এদিকে, আর্জেন্টিনা ও বার্সেলোনার সাবেক কোচ জেরার্ডো মার্টিনও সম্প্রতি দলের দায়িত্বভার গ্রহণ করেছেন।

২১ জুলাই লিগ কাপে মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলের বিরুদ্ধে মেসির অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে। মিয়ামি বর্তমানে এমএলএস ইস্টার্ন কনফারেন্স লিগে টেবিলের তলানিতে রয়েছে। ২১ ম্যাচে তারা মাত্র পাঁচটিতে জয়ী হয়েছে। ২৯ লিগের ম্যাচে তাদের র‌্যাঙ্ক ২৮তম। কিন্তু ক্লাবটি ইউএস ওপেন কাপের সেমিফাইনালে উঠেছে। সেখানে তাদের প্রতিপক্ষ লিগ টেবিলের শীর্ষে থাকা এফসি সিনসিনাতি।

সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি গত দুই মৌসুম পিএসজিতে কাটিয়েছেন। ক্যারিয়ারের বেশিরভাগ সময় বার্সেলোনায় কাটানোর পর ২০২১ সালে তিনি প্যারিসে পাড়ি জমান। বার্সেলোনার হয়ে মেসি ১০টি স্প্যানিশ লিগ, সাতটি কোপা ডেল রে ও চারটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছেন।


শেয়ার করুন :