মেসির ম্যাজিক গোল, টাইব্রেকারে শেষ চারে মিয়ামি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৫ পিএম, ০৭ আগস্ট ২০২৩
মেসির ম্যাজিক গোল, টাইব্রেকারে শেষ চারে মিয়ামি

ম্যাচের শুরুতেই লিওনেল মেসির গোলে এগিয়ে গিয়েছিল ইন্টার মিয়ামি। তবে আক্রমণ পাল্টা আক্রমণে ৪-২ ব্যবধানে পিছিয়ে পড়ায় হারের শঙ্কায় পড়েছিল তারা। ৮০তম মিনিটে এক আত্মঘাতি গোলে দম পেয়ে পাঁচ মিনিট পর মেসি ম্যাজিক ফ্রি কিকে সমতায় ফিরে মিয়ামি। এরপর টাইব্রেকারে এফসি ডালাসকে হারিয়ে লিগ কাপে কোয়াটার ফাইনাল নিশ্চত করে মিয়ামি।

টাইব্রেকার ডালাসকে ৫-৩ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছে ইন্টার মিয়ামি। তবে সবকিছু ছাপিয়ে আলোচনায় উঠেছে ডি-বক্সে বাইরে থেকে মেসির নেওয়া ফ্রি কিক। মেসির বাঁ পায়ের শট ডালাসের চার ফুটবলারের মাথার উপর দিয়ে উড়ে গিয়ে জালে প্রবেশ করে। গোলরক্ষক হাত উচিয়েও আটকাকে ব্যর্থ হন।

মেসির এমন গোলে খোদ মিয়ামির ফুটবলারাই মাথায় হাত দেন, যে এটাও কি সম্ভব? উল্লাসে ফেটে পড়ে স্টেডিয়ামের পুরো গ্যালারি। মেসি মেসি ধ্বনি চলে বেশ কিছুক্ষণ। ধারাভাষ্যকাররা বলতে থাকেন, এ মেসি, যিনি বার্সালোনা কাপিয়ে এসেছেন, বিশ্বকাপ জিতেছেন।

মেসির এ গোলে ৪-৪ ব্যবধানে সমতায় ফিরে দল। এর আর কোন গোল না হওয়ায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ। সেখানে ৫-৩ গোলে জয়লাভ করে কোয়াটার ফাইনালে পা রাখে মেসির ইন্টার মিয়ামি।

এর আগে ম্যাচের ৬ মিনিটে দলকে এগিয়ে দেন মেসি। তবে বিরতিতে যাওয়ার আগে ৩৭ এবং ৪৫তম মিনিটে দুই গোলে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়েন তারা। বিরতিতে থেকে ফিরে ৬৩তম মিনিটে গোল ব্যবধান ৩-১ করে ডালাস।

পর পর তিন গোল খেয়ে ৬৫তম মিনিটে ব্যবধান কমায় মিয়ামি। তবে ৬৮তম মিনিটে মিয়ামির আত্মঘাতি গোলে ৪-২ ব্যবধানে এগিয়ে যায় ডালাস। শেষ সময়ে এমন আত্মঘাতি গোলে হারের শঙ্কা জাগে মিয়ামি শিবিরে।

তবে ম্যাচের ৮০তম মিনিটে মিয়ামিও একটি আত্মঘাতি গোল পেয়ে যায়। গোল ব্যবধান ৪-৩ হওয়ার পর ম্যাচের ৮৫তম মিনিটে মেসির ম্যাজিক গোলে সমতায় ফিরে দল।


শেয়ার করুন :