এমবাপ্পেকে পেতে শেষ চেষ্টায় রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৫ পিএম, ২২ আগস্ট ২০২৩
এমবাপ্পেকে পেতে শেষ চেষ্টায় রিয়াল মাদ্রিদ

গ্রীষ্মেই কিলিয়ান এমবাপ্পেকে ছেড়ে দিতে প্রস্তুত ছিল প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি)। তবে তার নামের পাশে লাগিয়ে দেওয়া হয় রেকর্ড ২১৩ মিলিয়ন পাউন্ডের প্রাইজ ট্যাগ। লিওনেল মেসির পর নেইমারও চলে যাওয়ার পর এমবাপ্পেকে ধরে রাখার পক্ষে পিএসজি।

মৌসুমের প্রথম ম্যাচটি সাইডলাইনে বসে কাটানোর পর শনিবার টুলুসের বিপক্ষে পিএসজির মূল দলে ফিরেই গোল করেছেন এমবাপ্পে। ওই ঘটনায় ক্লাবটিতেই নিজের ভবিষ্যৎ এগিয়ে নেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন ফরাসি স্ট্রাইকার। তবে তাকে নিয়ে শুরু হয়েছে নতুন গুঞ্জন।

চলতি গ্রীষ্ম থেকে রিয়াল মাদ্রিদ এমবাপ্পের সার্ভিস নেওয়ার জন্য নতুন একটি প্রস্তাবনা তৈরি করেছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। শেষ চেষ্টা হিসেবে ২৪ বছর বয়সী ফরাসি আন্তর্জাতিক তারকার জন্য স্প্যানিশ জায়ান্টরা ১০৩ মিলিয়ন পাউন্ডের নতুন প্রস্তাবনা প্রস্তুত করছে বলে জানিয়েছে তারা।

স্প্যানিশ আউটলেট এএস এর রিপোর্টে বলা হয়েছে, ১২ মাসেরও কম সময়ের মধ্যে বর্তমান চুক্তি শেষ হতে যাওয়া প্যারিসের ক্লাবটি আশা করছে এমবাপ্পের সঙ্গে নতুন একটি চুক্তি সম্পাদন করতে পারবে। তারপরও লা লিগার ক্লাবটি উপযুক্ত মূল্য দিলে তাকে ছেড়ে দিতে প্রস্তুত পিএসজি।

এ তিন পক্ষের মধ্যে চলমান দীর্ঘ নাটকে এটি সর্বশেষ সংযোজন। শেষ পর্যন্ত এমবাপ্পে ১৪ বারের ইউরোপীয় খেতাবধারীদের শিবিরেই যুক্ত হবেন বলে অনেকের প্রত্যাশা সত্ত্বেও তার বর্তমান মালিকপক্ষ তাদের ধারনার চেয়ে বেশি দাবি করে বসে আছেন।

আগামী বছর বিনা ট্রান্সফার ফিতে এমবাপ্পের বাল্যকালের ক্লাব ছাড়ার সিদ্ধান্তের পরও পিএসজি তাদের ক্রোধের বহিঃপ্রকাশ ঘটিয়ে অনুশীলনের জন্য তাকে ‘বি’ দলে পাঠিয়ে দিয়েছিল। নতুন কোচ লুইস এনরিখের দায়িত্ব গ্রহণের পর গত শনিবার এ তারকাকে মূল দলে ফিরিয়ে আনা হয়।

এমবাপ্পের সঙ্গে আগামী বছর জুনে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে পিএসজির, তখন ইচ্ছা করলেই বিনামূল্যেই পিএসজি ছাড়তে পারবেন তিনি। চুক্তির শর্ত অনুযায়ী এমবাপ্পে চাইলে পিএসজির সঙ্গে চুক্তি এক বছরের জন্য নবায়ন করতে পারবেন। তবে চুক্তি নবায়ন করা বা না করার এ সিদ্ধান্ত ২০২৩ এর জুনের মধ্যেই জানানোর বাধ্যবাধকতা ছিল।

ওই সময়ের মধ্যে এমবাপ্পে চুক্তি নবায়ন করতে রাজি না হওয়ায় তাকে বিক্রির জন্য মাঠে নামে পিএসজি। দলের সেরা তারকাকে বিনামূল্যে ছেড়ে দিতে রাজি নয় লিগ ওয়ানের ক্লাবটি। তবে এমবাপ্পেও মেয়াদ শেষ করার আগে পিএসজি ছাড়তে রাজি নন। কারণ, চুক্তির শর্ত অনুযায়ী এ মৌসুমের শেষ পর্যন্ত পিএসজিতে কাটালে আনুগত্য বোনাসের পুরাটাই পাবেন তিনি। এরপর তিনি নাম লেখাতে চান লা লিগার সফলতম দল রিয়াল মাদ্রিদে।


শেয়ার করুন :