পাকিস্তানকে ১৪ গোলে হারালো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৯ পিএম, ০৯ আগস্ট ২০১৮
পাকিস্তানকে ১৪ গোলে হারালো বাংলাদেশ

ছবি : বাফুফে

মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে চাংলিমিথাং স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে দারুণ শুরু করলো চ্যাম্পিয়ন বাংলাদেশ। বৃহস্পতিবার পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

দ্বিতীয় আসরের প্রথম ম্যাচে লাল-সবুজরা ১৪-০ গোলে পাকিস্তানকে বিধ্বস্ত করেছে। ফরোয়ার্ড শামসুন্নাহার একাই করেছেন পাঁচ গোল। সাফে নিজেদের আধিপত্য ধরে রাখতে ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু থেকে উত্তেজনার পারদ চড়িয়েছে বাংলাদেশ।

পুরো ম্যাচে চেপে ধরে রেখে কোন সুযোগ না দিয়ে একের পর এক গোলে পাকিস্তানের জাল কাঁপিয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রথমার্ধেই বাংলাদেশ এগিয়ে যায় ৬-০ গোলে।

খেলার মাত্র ৫ মিনিটে সতীর্থ খেলোয়াড়ের পাসে তহুরা খাতুন বাংলাদেশকে প্রথম এগিয়ে নেন। ১৭ মিনিটে স্কোর লাইন দাঁড়ায় ২-০। মনিকা চাকমা ফ্রি কিক থেকে লক্ষ্যভেদ করেন।দু’মিনিট পর আঁখির লম্বা পাসে তহুরা খাতুন হেডে বল জালে জড়িয়ে করেন ৩-০। ৩১ মিনিটে শামসুন্নাহার ডান দিক থেকে গোলকিপারকে পরাস্ত করে স্কোর ৪-০ করে পাকিস্তানকে আরও চাপে ফেলে দেন।

ম্যাচের ৩৯ মিনিটে অধিনায়ক মারিয়া মান্ডা বাঁ পায়ের শটে ব্যবধান আরও বাড়িয়ে দেন। পরের মিনিটে আঁখি খাতুন প্রায় ২৫ গজ দূর থেকে জোরাল শটে লক্ষ্যভেদ করেন। গোলকিপার ঝাঁপিয়ে পড়েও কিছুই করতে পারেননি।

বিরতির পর বাংলাদেশ ছিল আরও দুর্বার। ৮ গোল আসে এ অর্ধে। আক্রমণে নিজেদের রক্ষণ সামলাতে ব্যস্ত ছিল পাকিস্তান। যদিও শেষ রক্ষে হয়নি। ৪৮ ও ৫৮ মিনিটে সাজেদা খাতুন দুই গোল করেন। ৫০, ৫৪, ৫৭ ও ৯০ মিনিটে শামসুন্নাহার করেন আরও চারটি গোল। ৬০ ও ৮৮ মিনিটে ডিফেন্ডার আনাই মোগিনী দুগোল করে দলকে আরও এগিয়ে নেন।

অন্যদিকে দিনের উদ্বোধনী ম্যাচেও ছিল উত্তেজনার ছোঁয়া। ১২-০ গোলের বিশাল ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়েছে ভরত।


শেয়ার করুন :


আরও পড়ুন

বায়ার্ন ছেড়ে বার্সেলোনায় যাচ্ছেন ভিদাল

বায়ার্ন ছেড়ে বার্সেলোনায় যাচ্ছেন ভিদাল

সমালোচনার মধ্যে বার্সার অনুশীলনে মিনা

সমালোচনার মধ্যে বার্সার অনুশীলনে মিনা

জোড়া ট্রফি নিয়ে দেশে ফিরলো টাইগাররা

জোড়া ট্রফি নিয়ে দেশে ফিরলো টাইগাররা

এশিয়ার দিকে ঝুঁকছে এমবাপে ও নেইমাররা

এশিয়ার দিকে ঝুঁকছে এমবাপে ও নেইমাররা