বলিভিয়ার বিপক্ষে অনিশ্চিত মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৩
বলিভিয়ার বিপক্ষে অনিশ্চিত মেসি

বিশ্বকাপ বাছাই পর্বে বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিানার হয়ে লিওনেল মেসির খেলা অনিশ্চিত। দক্ষিণ আমেরিকা অঞ্চলে বলিভিয়ায় অনুষ্ঠেয় ম্যাচটি খেলতে ইতিমধ্যে সেখানে পৌঁছেছে আর্জেন্টিনার জাতীয় ফুটবল দল। দলের সঙ্গে অবশ্য বিশ্বকাপ জয়ী তারকা মেসিও রয়েছেন। তবে ম্যাচটিতে খেলা কিংবা প্রথম একাদশে দেখা যেতে না পারে।

বলিভিয়া পৌঁছে বিমান বন্দরে দারুণ এক সংবর্ধনা পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। বিশেষ করে লা পেজ আন্তর্জাতিক বিমান বন্দরে প্রিয় তারকা মেসিকে বরণ করে নিতে ভীড় জমায় বিপুল সংখ্যক ভক্ত। চোটের কারণে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের শেষ মুহূর্তে মাঠ ছাড়তে বাধ্য হন ৩৬ বছর বয়সি মেসি।

বুয়েন্স আয়ার্সের একটি হাসপাতালে মেসির শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করানো হয়। তবে সেখানে কোনো জটিলতা পাওয়া যায়নি। গুরুতর কোন চোটেও পড়েননি মেসি।

ওই সময় আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন, “ইকুয়েডরের বিপক্ষে খেলার শেষ মুহূর্তে মেসি নিজেই উঠে আসার কথা বলেছিল। অবশ্যই কোনো সমস্যা হয়েছিল, না হলে সে ওভাবে খেলা ছাড়তে চাইত না।”

ম্যাচপূর্ব এক সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ বলেন আগের ম্যাচের বেশিরভাগ খেলোয়াড়কে নিয়েই বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে তার দল। তিনি বলেন, কালকের (মঙ্গলবার) ম্যাচে মেসি খেলবেন কি না সে সিদ্ধান্ত নেওয়া হবে ম্যাচ শুরুর আগে।

সমুদ্র পৃষ্ঠ থেকে তিন হাজার মিটার উচ্চতায় অবস্থিত হার্নান্দো সাইলেস স্টেডিয়ামে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দিনগত রাস ২টায় অনুষ্ঠিত হবে এ ম্যাচটি। যেখানে সফরকারী দলকে বিশেষ করে বয়স্ক খেলোয়াড়দের ভুগতে হয় অক্সিজেন শূন্যতায়।

স্কালোনির ভাষ্যমতে, নিকো গঞ্জালেজ ও লটারো মার্টিনেজের পরিবর্তে একাদশে জায়গা পেতে পারেন অভিজ্ঞ উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া ও স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ।

তিনি বলেন, ‍“সব কিছু ঠিক থাকলে দু’একটি পরিবের্তন ছাড়া আগের দলটিই মাঠে নামবে। একাদশে দেখা যেতে পারে ডি মারিয়া ও আলভারেজকে। তাদের খেলার সুযোগ আছে। তবে ম্যাচের দিন সকালেই চুড়ান্ত সিদ্ধান্তটি নেওয়া হবে।”

তবে শেষ পর্যন্ত মেসিকে যদি পাওয়া না যায় তাহলে যুতসই একটি বিকল্প সমাধান খুঁজে বের করতে হবে আর্জেন্টাইন কোচকে। কারণ মেসির কোন বিকল্প নেই।

বিশ্বকাপ বাছাইয়ের জন্য দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১০টি দল ১৮টি করে ম্যাচ খেলবে। পয়েন্ট তালিকার শীর্ষ ৬টি দল সরাসরি সুযোগ পাবে ২০২৬ সালের বিশ্বকাপে। তবে সুযোগ রয়েছে সপ্তম দলেরও। সেক্ষেত্রে তাদের আন্তঃমহাদেশীয় প্লে-অফ ম্যাচে জিততে হবে।


শেয়ার করুন :