বলিভিয়াকে ৩-০ গোলে হারালো মেসি বিহীন আর্জেন্টিনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৭ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২৩
বলিভিয়াকে ৩-০ গোলে হারালো মেসি বিহীন আর্জেন্টিনা

দলের সাথে থাকলেও বলিভিয়া বিপক্ষে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা লিওনেল মেসি অনিশ্চিত ছিল। ম্যাচেও সেটি প্রমাণ হলো। তবে মেসিবিহীন আর্জেন্টিনাও কোন অংশে কম নয়। কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ১০ জনের বলিভিয়াকে সহজেই ৩-০ গোলে পরাজিত করছে মেসির সতীর্থরা।

দলের সাথে মাঠের খেলায় না থাকলেও মাঠের বাইরে বসে সতীর্থদের উৎসাহ দিয়েছেন মেসি। এদিকে, বলিভিয়ার বিপক্ষে এ জয়ের মধ্য দিয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে জয়ের ধারা অব্যাহত রাখলো বিশ্ব চ্যাম্পিয়নরা।

ইন্টার মিয়ামির হয়ে ক্লাব ফুটবলে ব্যস্ত সময় কাটানো মেসি বেঞ্চে বসেই আর্জেন্টিনার খেলা উপভোগ করেছেন। বদলী হিসেবেও তিনি দলে ছিলেন না। এর আগে বৃহস্পতিবার ইকুয়েডরের বিপক্ষে ১-০ গোলের জয়ের ম্যাচটিতে জয়সূচক গোল করা মেসি নিজেকে পরিশ্রান্ত দাবী করায় কোচ লিওনেল স্কালোনিকে তাকে বিশ্রামে রেখেছিলেন।

ম্যাচে চেলসি মিডফিল্ডার ফার্নান্দেজ শুরুতেই ৩০ গজ দূর থেকে যে শক্তিশালী শটটি নিয়েছিলেন বলিভিয়ান গোলরক্ষক গুইলারমো ভিসকারা কর্নারের মাধ্যমে কোনমতে রক্ষা না করলে তখনই হয়তো এগিয়ে যেতে পারতো আর্জেন্টাইনরা। এরপর পোস্টের খুব কাছে থেকে জুলিয়ান আলভারেজকে হতাশ করেন ভিসকারা।

ম্যাচের ৩১তম মিনিটে আর শেষ রক্ষা হয়নি। আলভারেজের কাছ থেকে বল নিয়ে এ্যাঞ্জেল ডি মারিয়ার লো ক্রসে ফার্নান্দেজ নিখুঁত শটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন। আট মিনিট পর ক্রিস্টিয়ান রোমেরোকে বাজেভাবে ট্যাকলের অপরাধে লাল কার্ড দেখে মাঠ ত্যাগ করেন রবার্তো ফার্নান্দেজ। ফলে আর্জেন্টিনাকে প্রতিরোধ করা আরও কঠিন হয়ে পড়ে।

৪২তম মিনিটে ডি মারিয়ার ফ্লোটেড ফ্রি-কিক থেকে টাগলিয়াফিকো হেডের সাহায্যে ভিসকারাকে পরাস্ত করে ব্যবধান দ্বিগুণ করেন। বিরতির পর পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

ম্যাচের ৭০তম মিনিটে আলভারেজের শট বারে লেগে ফেরত আসে। রডরিগো ডি পল ও ডি মারিয়াদের সামলাতে ভিসকারাকে ব্যস্ত সময় কাটাতে হয়। ম্যাচ শেষের ৭ মিনিট আগে ফার্নান্দেজ প্রতিপক্ষ রক্ষণভাগের ভুলে সুযোগে আর্জেন্টিনাকে তৃতীয় গোল উপহার দেন।

এই নিয়ে বলিভিয়া বাছাইপর্বের দুই ম্যাচে দুটিতেই পরাজিত হলো। প্রথম ম্যাচে ব্রাজিলের কাছে তারা ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছিল।


শেয়ার করুন :