কলম্বিয়ার কাছে ২-১ গোলে হারলো ব্রাজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫১ পিএম, ১৭ নভেম্বর ২০২৩
কলম্বিয়ার কাছে ২-১ গোলে হারলো ব্রাজিল

ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল ব্রাজিল। বল দখলেও এগিয়ে ছিল তারা। আক্রমণের ঝড় তোলা কলম্বিয়াকে গোল বঞ্চিত রেখে জয়ের দিকেই এগিয়ে চলছিল ব্রাজিলের ডিফেন্স। তবে শেষ দিকে মাত্র চার মিনিটের ব্যবধানে লুইস দিয়াজের জোড়া গোলে ব্রাজিলকে হারিয়ে দিয়েছে কলম্বিয়া।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দিনগত রাতে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে ঘরের মাঠে ব্রাজিলতে ২-১ গোলে হারিয়ে দিয়েছে কলম্বিয়া। এ জয়ে লাতিন আমেরিকার অঞ্চলের বাছাইয়ের টেবিলে তৃতীয় স্থানে উঠে গেছে দলটি। অন্যদিকে, এ ম্যাচ হেরে টানা হারের মধ্যে থাকলো ব্রাজিল।

ম্যাচ শুরুর বাঁশি দেওয়ার পর থেকেই কলম্বিয়াকে আক্রমণ করে বসে ব্রাজিল। প্রথম ও দ্বিতীয় মিনিটে সাফল্য না পেলেও ম্যাচের চতুর্থ মিনিটেই গোল পেয়ে যায় ব্রাজিল। গাব্রিয়েল মার্তিনেল্লির গোলে শুরুতেই এগিয়ে যায় তারা।

নিজেদের মাঠে পিছিয়ে পড়ে যেন মানতে পারছিল না কলম্বিয়া। সমতায় ফিরতে ব্রাজিল শিবিরে একের পর এক আক্রমণ করে স্বাগতিকরা। এর মাঝে চোট পেয়ে মাঠ ছাড়েন ব্রাজিলের আক্রমণভাগের মূল তারকা ভিনিসিউস।

বল দখলে ব্রাজিল এগিয়ে থাকলেও আক্রমণ এবং গোলবারের শট নিতে এগিয়ে থাকে কলম্বিয়া। তবে প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধারা অব্যাহত রাখে স্বাগতিকরা। সময়তায় ফিরেতে ম্যাচের ৫২তম মিনিটে দারুণ সুযোগও পেয়েছিল তারা। তবে বক্সে ভেসে আসা ক্রসে বল কলম্বিয়ান ফরোয়ার্ড মিস করায় সাফল্যের দেখা পায়নি।

এর দুই মিনিট পরে অবশ্য ব্রাজিলের সামনে আরও এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল। তবে সেটিও কাজে লাগাতে পারেনি। আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচের ৭৫তম মিনিটে সমতায় ফিরে কলম্বিয়া।

মাঠের বাঁ দিক থেকে সতীর্থে ক্রসে আসা বল বক্সে লাফিয়ে হেড করে দলকে ১-১ সমতায় ফেরান লিভারপুল ফরোয়ার্ড দিয়াজ। দলকে স্বস্তিতে ফিরিয়ে মাত্র চার মিনিট পর আবারও গোল করেন তিনি। ২-১ এগিয়ে যাওয়ায গ্যালােতে শুরু হয়ে সমর্থকদের জয়োৎসব।

শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া। এ জয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে গেছে কলম্বিয়া। বাছাই পর্বে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল কলম্বিয়া।

পাঁচ ম্যাচে ২ জয় ও ৩ ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে তিন নম্বর রইলো তারা। অন্যদিকে, পাঁচ রাউন্ড শেষে ২ জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে নেমে গেছে ব্রাজিল।


শেয়ার করুন :