উরুগুয়ের কাছে ২-০ হারলো আর্জেন্টিনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৪ পিএম, ১৭ নভেম্বর ২০২৩
উরুগুয়ের কাছে ২-০ হারলো আর্জেন্টিনা

দলে ছিলেন লিওনেল মেসি, তবে দলকে হারের স্বাদ থেকে বাঁচাতে পারেননি। প্রথমার্ধে এগিয়ে যাওয়া উরুগুয়ে দ্বিতীয়ার্ধে আরও একটি সাফল্য পেয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে। বিপরীতে বিশ্বকাপ জয়ের পর প্রথমবারের মতো হারলো আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় শুক্রবার (১৭ নভেম্বর) সকালে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের পঞ্চম ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। এ ম্যাচে হারলেও ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। অন্যদিকে, আর্জেন্টিনাকে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে উরুগুয়ে।

প্রথমার্ধের ৪১তম মিনিটে এগিয়ে যায় উরুগুয়ে। মাঠের বাঁ দিকে বল কেড়ে নিয়ে বক্সে ক্রস বাড়ান মাতিয়াস ভিনা। সেখানে বল ক্লিয়ার করতে ব্যর্থ হন আর্জেন্টিনার কোনো ডিফেন্ডার। বল পেয়েকোনাকুনি শটে দলকে এগিয়ে দেন রোনাল্ড আরাউজো। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতের যায় উরুগুয়ে।

বিরতির পর গোল পরিশোধে আক্রমণ বাড়ালেও সাফল্যে দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। আক্রমণ পাল্টা আক্রমণের মাঝে গোলবারে শট নেওয়ার চেয়ে ফাউলই বেশি হচ্ছিল। কার্ড ব্যবহার কম করলেও ফাউলের কারণে রেফারির বাঁশি বাজাতে হয়ে মোট ৩৩ রান।

পুরো ম্যাচে আর্জেন্টিনা ১১ এবং উরুগুয়ের খেলোয়াড়রা ২২ বার ফাউল করেছেন। যার মধ্যে আর্জেন্টিনাকে ৪ এবং উরুগুয়েকে ৩ বার হলুদ কার্ড দেখতে হয়েছে। ফাউলের কারণে মেজাজও হারিয়েছিলেন মেসি।

আক্রমণ পাল্টা আক্রমণের মধ্যে ম্যাচে ৮৭তম মিনিটে আরও একটি গোল পেয়ে যায় উরুগুয়ে। পাল্টা আক্রমণ থেকে বল পেয়ে ছুটে গিয়ে বক্সে ঢুকে কোনাকুনি শট করে দলের জয় নিশ্চিত করেন ডারউইন নুনেজ। শেষ মুহূর্তে গোল হজম করে আরও খেলায় ফিরতে পারে বিশ্ব চ্যাম্পিয়নরা।


শেয়ার করুন :