মেসি-সুয়ারেজের গোলেও জিততে পারেনি মিয়ামি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১০ পিএম, ৩০ জানুয়ারি ২০২৪
মেসি-সুয়ারেজের গোলেও জিততে পারেনি মিয়ামি

ইন্টার মিয়ামির হয়ে প্রথম গোল পেয়েছেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। তবে দল হারের স্বাদ নেওয়া থেকে রক্ষা পায়নি। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে সৌদি পেশাদার লিগের ক্লাব আল হিলালের কাছে ৪-৩ গোলে পরাজিত হয়েছে মিয়ামি। রিয়াদে অনুষ্ঠিত ম্যাচটিতে লিওনেল মেসির পেনাল্টি থেকে একটি গোল করেছিলেন।

ম্যাচের ৮৮তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকমের গোলে কিংডম এরেনাতে স্বাগতিক আল হিলালের জয় নিশ্চিত হয়। বিরতির আগে ৩-১ গোলে পিছিয়ে থাকার পরও দারুণভাবে ম্যাচে ফিরে আসে মিয়ামি।

এ হারে ২১ ফেব্রুয়ারি মেজর লিগ সকার মৌসুম শুরু হওয়ার আগে প্রাক-মৌসুমে আরও একবার ধাক্কা খেল মেসির দল। এর আগে এল সালভাদোরের সাথে গোলশূন্য ড্র করার পর ডালাসের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছিল মিয়ামি।

ফুলহ্যামের সাবেক স্ট্রাইকার ও সার্বিয়ার তারকা আলেক্সান্দার মিট্রোভিচ ১০ মিনিটে আল হিলালকে এগিয়ে দেন। তার ঠান্ডা মাথার শটটি মিয়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার বুঝতেই পারেননি। সৌদি ফরোয়ার্ড আব্দুল্লাহ আল হামদান ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন।

ডিফেন্ডার নোহা এ্যালেনের ভুলে গোল হজম করে মিয়ামি। ২৬ মিনিটে গোল পরিশোধের সুযোগ পেয়েছিলেন সার্জিও বাসকুয়েটস। তবে তার ভলি আল হিলাল গোলরক্ষক হাবিব আলওতাইনকে পরাস্ত করতে পারেনি। ৩৪ মিসিটে জোর্দি আলবার লফটেড পাস থেকে আল হিলালের রক্ষণভাগ এলোমেলো হয়ে যায়।

সেই সুযোগে জুলিয়ান গ্রেসেলের এ্যাসিস্টে সুয়ারেজ গোল করে মিয়ামি ক্যারিয়ারের প্রথম গোল পান। প্রথমে অফসাইডের কারনে গোলটি বাতিল করা হয়। কিন্তু ভিএআর পরীক্ষার পর গোলটি উপহার দেয়া হয়। বিরতির ঠিক আগে আল-হামদানের ক্রস থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মিখায়েল স্বাগতিকদের ৩-১ গোলের লিড এনে দেন।

বিরতির পর মিয়ামি শক্তভাবে ফিরে আসে। দুই মিনিটে দুই গোল দিয়ে ম্যাচে সমতা ফেরায়। ৫৪ মিনিটে মোহাম্মদ জাহফিলের বিপক্ষে পেনাল্টি আদায় করে নেন ডেভিড রুইজ। স্পট কিক থকে মেসি কোন ভুল করেননি। পরের মিনিটেই মেসির লং পাসে রুইজের শক্তিশালী শটে সমতায় ফিরে মিয়ামি।

ম্যাচটি যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিল ঠিক তখনই ম্যাচ শেষে দুই মিনিট আগে ম্যালকম স্বাগতিকদের জয় উপহার দেন।


শেয়ার করুন :