উত্তর কোরিয়া থেকে খারাপ খবরই এলো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৭ এএম, ২৮ আগস্ট ২০১৯
উত্তর কোরিয়া থেকে খারাপ খবরই এলো

ছবি : এএফসি

জিততে হবে না, ড্র করলেই মিলবে ফাইনালের টিকিট। আত্মবিশ্বাসী ছিলেন কোচও। তবে শেষটা তেমন হলো না আবাহনীর, হলো না ইতিহাস গড়া।

এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালের দ্বিতীয় লেগে উত্তর কোরিয়ার এপ্রিল টোয়েন্টি ফাইভের কাছে ২-০ গোলে হেরেছে আবাহনী লিমিটেড। ফলে গোল গড়ে ৫-৪ ব্যবধানে এগিয়ে থেকে জোনাল ফাইনাল নিশ্চিত করলো এপ্রিল টোয়েন্টি ফাইভ।

প্রথমার্ধে এপ্রিল টোয়েন্টি ফাইভ এসসিকে বেঁধেও রেখেছিল ঢাকা আবাহনী লিমিটেড। কিন্তু দ্বিতীয়ার্ধে আর পেরে ওঠেনি মারিও লেমোসের শিষ্যরা। গোল হজম করেছে দুটি। আর তাতে হয়েছে স্বপ্নভঙ্গ। প্রথমারের মতো এএফসি কাপের ইন্টার-জোন ফাইনালে খেলার সম্ভাবনা জাগিয়েও ব্যর্থ হতে হয়েছে আকাশি-নীলদের।

আবাহনী এএফসি কাপের গ্রুপ পর্বের বাধা পাড়ি দেওয়ায় নড়েচড়ে বসেছিলেন দেশের ফুটবল ভক্তরা। সেমির প্রথম লেগে জয় পাওয়ায় তাদের আগ্রহের পারদ গিয়ে ঠেকেছিল চূড়ায়। তাই আজ সবার চোখ ছিল উত্তর কোরিয়ায় অনুষ্ঠিত এই ম্যাচে। এপ্রিল টোয়েন্টি ফাইভ ১৮ বারের ঘরোয়া লিগ চ্যাম্পিয়ন।
sportsmail24
আজকের এই ম্যাচ সরাসরি দেখা না যাওয়ার খবরে ম্যাচের আগে থেকেই আক্ষেপ ছিল অনেকের। তারপরও আশা ছিল কিম জং উনের দেশ উত্তর কোরিয়া থেকে যদি কোনো ভালো খবর আসে। তবে শেষ পর্যন্ত খারাপ খবরই গোটা বিশ্ব থেকে কার্যত বিচ্ছিন্ন দেশটি থেকে।

ম্যাচের প্রথমার্ধ ছিল সমানে-সমান। দুই দলই লড়েছে চোখে চোখ রেখে। কিন্তু দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে বদলি খেলোয়াড় কিম সু ইয়ং গোল করে এপ্রিল টোয়েন্টি ফাইভকে এগিয়ে নেন। আবাহনীর লড়াই করে ম্যাচে ফেরার সম্ভাবনা শেষ হয়ে যায় মামুন মিয়ার লাল কার্ডে।

এপ্রিল টোয়েন্টি ফাইভের নিজেদের মাঠের রেকর্ড দুর্দান্ত। ১০ জনের দল নিয়ে আবাহনীর জন্য পুরো ব্যাপারটা প্রায় কঠিন হয়ে যায়। আবাহনীর সর্বনাশের শেষটা হয় ৮৩ মিনিটে কিম নিজের দ্বিতীয় গোলটি করলে।


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়ন্স লিগে রেড স্টার বেলগ্রেড ও ডাইনামো জাগ্রেব

চ্যাম্পিয়ন্স লিগে রেড স্টার বেলগ্রেড ও ডাইনামো জাগ্রেব

রুনির ওপর এলো বাড়তি নিষেধাজ্ঞা

রুনির ওপর এলো বাড়তি নিষেধাজ্ঞা

সন্তানের মুখ দেখতে ছুটি নিয়েছেন রুবেল

সন্তানের মুখ দেখতে ছুটি নিয়েছেন রুবেল

বাংলাদেশের বিপক্ষে বিশ্ব রেকর্ড গড়বেন রশিদ খান

বাংলাদেশের বিপক্ষে বিশ্ব রেকর্ড গড়বেন রশিদ খান