চাপে ইন্টার ও নাপোলি, মিলানের বিপক্ষে ফুরফুরে জুভেন্টাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৫ পিএম, ০৮ নভেম্বর ২০১৯
চাপে ইন্টার ও নাপোলি, মিলানের বিপক্ষে ফুরফুরে জুভেন্টাস

ইউরোপীয় ফুটবলে ব্যর্থ মিশন শেষে এখন সিরি এ লিগে মনোযোগ দিচ্ছে ইন্টার মিলান ও নাপোলি। তবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল নিশ্চিত করার পর ফুরফুরে মেজাজে ঘরোয়া লিগে প্রত্যাবর্তন করতে যাচ্ছে জুভেন্টাস।

বর্তমানে ১১ম্যাচ থেকে ২৯ পয়েন্ট নিয়ে ইন্টার মিলানের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকেই তালিকার শীর্ষ রয়েছে জুভেন্টাস। আর তৃতীয় স্থানধারী রোমার চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে ইন্টার। এদিকে লিগে টানা তিন ম্যাচে জয়হীন থাকা নাপোলি বর্তমানে অবস্থান করছে তালিকার ৭ম স্থানে।

লিগে ধুকতে থাকা এসি মিলানের বিপক্ষে জয় পেলে জুভেন্টাস ইন্টারের সঙ্গে ব্যবধান বাড়াতে সক্ষম হবে। এদিকে চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে ৩-২ গোলে হেরে যাওয়া ইন্টার ঘরোয়া লিগে আথিথেয়তা দেবে ভেরোনাকে।

জার্মান ক্লাবের বিপক্ষে ২ গোলের লিড নেওয়ার পর হেরে আসা এন্টনিও কনটের দলকে ভেরোনার বিপক্ষে ওই ম্যাচ থেকেই নতুন করে প্রেরণা নিতে হবে। কনটে বলেছেন, ‘ওই হারটি সত্যিই আমাকে ব্যথিত করেছে এমন হারের জন্য আশা করি ছেলেরা লজ্জিত হবে। আমাদের পরিকল্পনায় কিছু ভুল ছিল। কারণ, এমন ছোট স্কোয়াড নিয়ে আমরা দুটি প্রতিযোগিতায় খেলতে পারি না। এত সীমাবদ্ধতা নিয়ে আমরা সিরি এ ও চ্যাম্পিয়ন্স লিগে নিয়মিতভাবে খেলতে পারি না।’

কার্লো আনচেলোত্তির নাপোলি ঘরোয়া লিগে খেলবে জেনোয়ার বিপক্ষে। ইতোমধ্যে বেশ কয়টি ম্যাচে খারাপ করেছে ক্লাবটি। যে কারণে ম্যানেজমেন্টের সঙ্গে খেলোয়াদর বিবাদ সৃষ্টি হয়েছে এবং তারা এ সপ্তাহের প্রশিক্ষণ ক্যাম্প বর্জন করেছে। ইতোমধ্যে লিগে ১১ পয়েন্ট খুইয়েছে নাপোলি। সর্বশেষ তিন ম্যাচ থেকে তারা মাত্র দুই পয়েন্ট সংগ্রহ করেছে।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগে সালজবার্গের সঙ্গে ১-১ গোলে ড্র করায় শেষ ষোল নিশ্চিতের জন্য অপেক্ষা বেড়ে গেছে আনচেলত্তির শিষ্যদের। দলীয় অধিনায়ক লরেঞ্জো ইনসিগনে বলেছেন, ‘আমরা ভালো অবস্থায় নেই। তবে আমাদের অবশ্যই এগিয়ে যাওয়ার জন্য প্রতিক্রিয়া দেখাতে হবে।’

লিগে পরস্পরের মুখোমুখি হওয়ার অপেক্ষায় রয়েছে সিরি এ লিগের সর্বাধিক শিরোপা লাভ করা দুই ক্লাব জুভেন্টাস ও এসি মিলান। বর্তমান ও আটবারের চ্যাম্পিয়ন জুভেন্টাস আথিথেয়তা দেবে তালিকার ১১তম অবস্থানে থাকা এসি মিলানের। মিলানের নবনিযুক্ত কোচ স্টেফানো পিউলি এখনো পর্যন্ত ক্লাবটির কোন উন্নতির ছাপই দেখাতে পারেননি।

জুভেন্টাস অবশ্য ওই ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোকে বাইরে রেখেই মাঠে নামতে পারে। কারণ, হাঁটু ও উরুর ইনজুরির কারণে সম্ভাব্য ঝুঁকি এড়াতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের শেষভাগে তাকে মাঠ থেকে তুলে নিয়েছিলেন কোচ মরিজিও সারি। লোকোমোটিভ মস্কোর বিপক্ষে ওই ম্যাচে ২-১ গোলে জয়লাভ করে জুভেন্টাস।

গত সপ্তাহে নাপোলির বিপক্ষে ২-১ গোলে জয়ের অনুপ্রেরণাকে সঙ্গী করে এ সপ্তাহের লিগ ম্যাচ খেলতে পারমা সফরে যাবে রোমা। ওই জয়ের ফলে শীর্ষ চারে উঠে চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী আসরে খেলার সম্ভাবনা জাগিয়ে তুলেছে রোমা।

চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করার মাধ্যমে টুর্নামেন্টটি থেকে প্রথম পয়েন্ট সংগ্রহ করা আটালান্টা ঘরোয়া লিগে সাম্পদোরিয়ার মোকাবোলার প্রস্তুতি নিচ্ছে। তালিকার চতুর্থ স্থানে থাকা ল্যাৎসিওর সমান পয়েন্টই সংগ্রহ করেছে বার্গামোরা।


শেয়ার করুন :


আরও পড়ুন

অপেক্ষা বাড়লো ম্যানচেস্টার সিটির

অপেক্ষা বাড়লো ম্যানচেস্টার সিটির

লিভারপুল জয় পেলেও ড্র করেছে চেলসি-আয়াক্স

লিভারপুল জয় পেলেও ড্র করেছে চেলসি-আয়াক্স

ইন্টার মিলানকে হটিয়ে আবারও শীর্ষে জুভেন্টাস

ইন্টার মিলানকে হটিয়ে আবারও শীর্ষে জুভেন্টাস

নিষেধাজ্ঞা কাটিয়ে দেশের জার্সিতে ফিরছেন মেসি

নিষেধাজ্ঞা কাটিয়ে দেশের জার্সিতে ফিরছেন মেসি