ঢাকায় আসতে ৩ মিলিয়ন ইউরো চায় ম্যানইউ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৯ এএম, ২৬ নভেম্বর ২০১৯
ঢাকায় আসতে ৩ মিলিয়ন ইউরো চায় ম্যানইউ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডকে ঢাকায় আনার চেষ্টা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে এ ম্যাচ খেলার জন্য ৩ মিলিয়ন ইউরো অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ২৮ কোটি ২ লাখ টাকা দাবি করেছে ইংলিশ জায়ান্টরা।

২০২০ সালের ১৭ মার্চ থেকে পরের বছরের মার্চ পর্যন্ত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। এর মধ্যে থাকবে খেলাধুলার নানা আয়োজন। ইতোমধ্যে এবারের বিপিএলকে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে নাম রাখা হয়েছে ‌‘বঙ্গবন্ধু বিপিএল’।

এদিকে ম্যাচের ভেন্যু, আবাসিক সুযোগ-সুবিধা ও নিরাপত্তার বিষয়গুলো খতিয়ে দেখতে ম্যানচেস্টার ইউনাইটেডের চার প্রতিনিধি এক দিনের জন্য ঢাকা সফরে এসেছেন। মঙ্গলবার (২৬ নভেম্বর) ঢাকায় পৌছছেই ম্যাচ সংশ্লিষ্ট বিষয় খতিয়ে দেখতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম পরিদর্শন করেছেন তারা।
sportsmail24

ঢাকা সফরে ক্লাবটির প্রতিনিধি দলে আছেন ফুটবল পরিচালক অ্যালান জন ডনস, সফর ও প্রীতি ম্যাচ আয়োজক কমিটির পরিচালক ক্রিস্টোফার লরেন্স কোম্যান, দুই কর্মকর্তা ম্যালকম স্মিথ ও ম্যাথু চালর্স জোনস।

প্রতিনিধি দলটির সাথে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন বৈঠক করেছেন।
sportsmail24
এদিকে ম্যাচটি আয়োজনের স্থানীয় ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী জানিয়েছেন, ঢাকায় ম্যাচ খেলার জন্য ম্যানচেস্টার ইউনাইটেড ৩ মিলিয়ন ইউরো দাবি করেছে।

এছাড়া বঙ্গবন্ধু স্টেডিয়াম পরিদর্শন শেষে মাঠে পাঁচ রকমের ঘাস থাকা নিয়ে প্রতিনিধি দলটি প্রশ্ন তুলেছেন বলেও জানান তিনি। তবে অন্যান্য বিষয় নিয়ে তারা মোটামুটি সন্তুষ্ট।

আন্তর্জাতিক ম্যাচসহ খেলাধুলার নানা আয়োজনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বাজেট ৩০৬ কোটি ২৪ লাখ টাকা। এছাড়া ২০১১ সালে আর্জেন্টিনা ও নাইজেরিয়াকে ঢাকায় এনে ম্যাচ আয়োজন করতে বাফুফের খরচ হয়েছিল ৩০ কোটি টাকারও বেশি।


শেয়ার করুন :


আরও পড়ুন

ওমানের কাছে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ

ওমানের কাছে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ

তিন বছরের মধ্যে সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ফুটবল

তিন বছরের মধ্যে সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ফুটবল

ঢাকায় আসছেন পেলে

ঢাকায় আসছেন পেলে

ভারতে মন জয়, এবার ওমান যাচ্ছে বাংলাদেশ ফুটবল দল

ভারতে মন জয়, এবার ওমান যাচ্ছে বাংলাদেশ ফুটবল দল