মেসির হ্যাটট্রিক গোল, সুয়ারেজ-গ্রিজম্যানে বার্সার বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯
মেসির হ্যাটট্রিক গোল, সুয়ারেজ-গ্রিজম্যানে বার্সার বড় জয়

লিওনেল মেসির দারুণ এক হ্যাটট্রিকে মায়োর্কোর বিপক্ষে জয়ের ধারাবাহিকতা বজায় রাখলো বার্সেলোনা। মেসি ছাড়াও গোলের দেখা পেয়েছেন লুইস সুয়ারেজ ও অঁতোয়ান গ্রিজম্যান।

শনিবার রাতে লা লিগার ম্যাচে মায়োর্কোর বিপক্ষে ৫-২ গোলে ব্যবধান জয় পেয়েছে বার্সেলোনা। মায়োর্কার বিপক্ষে ঘরের মাঠে এ নিয়ে টানা তিন ম্যাচে পাঁচটি করে গোল করলো বার্সা।

ম্যাচের প্রথম ভালো সুযোগ পেয়েছিল মায়োর্কার। কর্নার থেকে দানি রদ্রিগেস খুব কাছে থেকে শট লক্ষ্যভেদ করতে পারেনি। তকে সপ্তম মিনিটে মার্ক-আন্ড্রে টের স্টেগেনের গোল কিক থেকে বল পেয়ে অঁতোয়ান গ্রিজম্যান গোল আদায় করে নেন।

১৬ মিনিটে ইভান রাকিতিচের কর্নারে সের্হিও বুসকেতসের জোরালো হেড ফিরিয়ে দেন মানোলো রেইনা। পরের মিনিটে ব্যবধান বাড়ায় বার্সেলোনা। গ্রিজমানের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে জাল খুঁজে নেন মেসি।

২-০ গোলে এগিয়ে গিয়ে একের পর এক আক্রমণ করে বার্সেলোনা। তবে ম্যাচের ৩৫তম মিনিটে ব্যবধান কমায় মায়োর্কা। সালভা সেভিয়ার চমৎকার পাস থেকে আন্তে বুদিমির শট ক্লেমোঁ লংলের পায়ে লেগে বল জড়ায় বার্সার জালে।

ব্যবধান কমিয়েও লাভ হয়নি মায়োর্কার। তার ৬ মিনিট পর আবরও চমৎকার একটি গোল করেন মেসি। রাকিতিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে আরেকটি বাঁকানো শট গোলরক্ষককে এড়িয়ে বল জালে জড়ান।
sportsmail24
মেসির ব্যবধান বাড়ানোর দুই মিনিট পর ম্যাচের ৪৩তম মিনিটে গোল উৎসবে যোগ দেন লুইস সুয়ারেজ। ফ্রেংকি ডি ইয়ংয়ের কাছ থেকে বল পেয়ে জোরালো ব্যাকহিলে গোল করেন এ উরুগুয়ের স্ট্রাইকার।

বিরতির পর বার্সেলোনা আক্রমণের ধার কমিয়ে দেয়। আর সে সুযোগটা কাজে লাগায় মায়ার্কা। ম্যাচের ৬৪তম মিনিটে ব্যবধান কমায় মায়োর্কা। ফ্রান গামেসের ক্রসে হেড করে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করে বুদিমির।

ম্যাচের শেষ দিকে ৮৩তম মিনিটে সুয়ারেসের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন বার্সেলোনা অধিনায়ক। মায়োর্কার বিপক্ষে সর্বশেষ ৬ ম্যাচে এটি তার ১১তম গোল। এছাড়া ষষ্ঠ ব্যালন ডি’অর জেতা মেসির লা লিগায় এটি ৩৫তম হ্যাটট্রিক গোল।

এবারের লা লিগায় সেরা গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন মেসি (১২)। পেছনে ফেলেছেন ১১ গোল করা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমাকে। এছাড়া এ জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে বার্সেলোনা।


শেয়ার করুন :