বার্সেলোনার বড় জয়ে মেসির চার গোল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৯ এএম, ২২ ফেব্রুয়ারি ২০২০
বার্সেলোনার বড় জয়ে মেসির চার গোল

লা লিগায় এইবারকে ৫-০ গোলে হারিয়ে দিয়েছে বার্সেলোনা। ৫ গোলের মধ্যে ফুটবল যাদুকর লিওনেল মেসির একাই করেছেন চার গোল। বাকি গোলটি করেছেন আর্থার।

শনিবার (২২ ফেব্রুয়ারি) রাতে কাম্প নউয়ে খেলার শুরুতেই চোখ ধাঁধানো এক গোলে দলকে এগিয়ে নিলেন দেন মেসি। ম্যাচের ১৪তম মিনিটে প্রথম গোল করার পর ৩৭তম মিনিটে আরও একটি গোল করেন মেসি।

দুই গোল করার পর বিরতিতে যাওয়ার আগে গোলের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। দলের ও নিজের তৃতীয় গোলটি করে খেলার ৪০তম মিনিটে। এরপর খেলার শেষ সময়ে গিয়ে আরও একটি গোল করেন তিনি। ৮৭তম মিনিটের মেসির চতুর্থ গোলের ২ মিনিট পর (৮৯ মিনিটে) গোল করে ব্যবধান আরও বাড়ান আর্থার।

চোটের কারণে দলে ছিলেন না জর্দি আলবা। এছাড়া তিনদিন পর চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে নাপোলি ম্যাচের আগে সামুয়েল উমতিতি, সের্হিও রবের্তো, ফ্রেঙ্কি ডি ইয়ং ও আনসু ফাতিকে একাদশের বাইরে রেখেছিলেন কোচ কিকে সেতিয়েন।

তবে তাদেরকে ছাড়াই বড় জয় এনে দিলেন নিওনেল মেসি। ম্যাচের ১৪তম মিনিটে একক নৈপুণ্যের দলকে এগিয়ে দেন। মাঝমাঠে ইভান রাকিতিচের কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারদের বোকা বানিয়ে ক্ষিপ্র গতিতে ভেতরে ঢুকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি।

বিরতির আগেই ৩৭ ও ৪০ মিনিটে দুটি গোল করে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। লা লিগায় মেসির এটি ৩৬তম হ্যাটট্রিক। সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্ট্রিয়ানো রোনালদোর লা লিগায় হ্যাটট্রিক আছে ৩৪টি।

দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করে বার্সেলোনা। বরাবরই এইবারের গোলরক্ষক তা রুখে দেন। তবে নির্ধারিত সময়ের তিন মিনিট আগে এক ডিফেন্ডার ও গোলরক্ষককে কাটিয়ে নিজের চতুর্থ ও লিগে অষ্টাদশ গোলটি করেন বার্সেলোনা অধিনায়ক।

এর মাত্র দুই মিনিট পর ব্রাথওয়েটের শট ঠিক মতো ফেরাতে পারেননি গোলরক্ষক। ফিরতি বল ছুটে গিয়ে জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার।

এ জয়ে ২৫ ম্যাচে ১৭ জয় ও ৪ ড্রয়ে ৫৫ পয়েন্ট অর্জন করলো বার্সেলোনা। একই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানও দখর করলো তারা। এক ম্যাচ কম (২৪ ম্যাচ) খেলে দুই পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনার জার্সিতে মেসির ৫০০তম জয়ের রেকর্ড

বার্সেলোনার জার্সিতে মেসির ৫০০তম জয়ের রেকর্ড

আনসু ফাতির আরেকটি রেকর্ড

আনসু ফাতির আরেকটি রেকর্ড

সবাইকে ছাপিয়ে আনসু ফাতির জোড়া গোল, বার্সেলোনার দুর্দান্ত জয়

সবাইকে ছাপিয়ে আনসু ফাতির জোড়া গোল, বার্সেলোনার দুর্দান্ত জয়

মেসির গোলে কোচ কিকে সেতিয়েনের জয়ে যাত্রা

মেসির গোলে কোচ কিকে সেতিয়েনের জয়ে যাত্রা