তিন মাস পর শহরে ফিরে আবেগপ্রবণ উহান জাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২২ পিএম, ১৯ এপ্রিল ২০২০
তিন মাস পর শহরে ফিরে আবেগপ্রবণ উহান জাল

প্রাণঘাতি করোনভাইরাসের কারণে দীর্ঘ তিন মাস পর নিজেদের পরিবারের কাছে ফিরলো চীনা সুপার লীগের (সিএসএল) দল উহান জাল। নিজ শহর ও পরিবারের কাছে ফিরতে পেরে আবেগপ্রবণ হয়ে পড়েছে দলের সদস্যরা।

স্পেনে ১০৪ দিন আটকে পড়েছিল উহান জাল। করোনাভাইরাসে অসংখ্য মানুষের মৃত্যু ও সংক্রমণের কারণে গত জানুয়ারি থেকে উহান শহরটি বন্ধ করে দেয়া হয়েছিল। শহরটি থেকে এখন লকডাউন তুলে নেয়া হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) রাতে উহানে ফেরার পর ট্রেন স্টেশনে দলটির সাথে হাজার-হাজার সমর্থক সাক্ষাৎ করেছে। স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে এ কথা বলা হয়েছে। মাস্ক পড়ে, হাতে ফুলের তোড়া নিয়ে খেলোয়াড় যখন দাঁড়িয়ে ছিল, তখন সমর্থকরা কমলা রঙের পোশাক ও ব্যানার নিয়ে গান গেয়েছিল।

sportsmail24

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মত ওয়েবোতে দলটি জানায়, ‘তিন মাসের বেশি সময় বাইরে কাটানোর পর উহান জাল দলের খেলোয়াড়রা নিজ শহরে পা রাখলো।’

বুধবার (২২ এপ্রিল) থেকে আবারও অনুশীলন শুরু করার আগে উহান জাল দলের স্প্যানিশ কোচ হোসে গঞ্জালেজ বাড়িতে কিছুদিন সময় কাটাবেন।

উহান জাল জানায়, ‘স্থানীয় খেলোয়াড়রা পুনরায় পরিবারের সাথে মিলিত হবেন। তিন মাসের বেশি ধরে পরিবারের কারও সাথে তাদের দেখা হয়নি।’

ষষ্ঠ স্থানে থেকে গত বছর সিএসএল শেষ করা দলটি জানায়, ‘খেলোয়াড়, পরিবার ও সমর্থকরা পরিস্থিতি বুঝতে পারায় তাদের কাছে ক্লাব কৃতজ্ঞ।’

দলটির স্বদেশ প্রত্যাবর্তন ছিল চূড়ান্ত অধ্যায়। দলটি নতুন চাইনিজ সুপার লিগের মৌসুমের অনুশীলন শুরু করেছিল। দক্ষিণাঞ্চলে শহর গুয়াংজুতে জানুয়ারির প্রথম দিকে অনিদিষ্টকালের জন্য লিগটি বন্ধ হয়ে যায়।

জানুয়ারির শেষের দিকে স্পেনের মালাগাতে গিয়েছিল জাল। ঐ অবস্থায় উহান শহর ও ১১ মিলিয়ন মানুষ করোনাভাইরাসের কারণে বিধিনিষেধের মধ্যে আটকে পড়ে। ফলে দেশে ফিরতে পারেনি দলটি।

কোচ গঞ্জালেজ তখন স্প্যানিশ মিডিয়াকে বলেছিলেন, ‘তারা ভাইরাসে হাঁটছে না, তারা অ্যাথলেট। কিন্তু মার্চে ভাইরাসটি স্পেনে শুরু হলে চীনে ফেরার জন্য জাল সকল আয়োজন করে। কারণ উহানে সংক্রমণের সংখ্যা দ্রুতই কমছিল।

শনিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় গুয়াংজু থেকে উহানে যাওয়ার আগে পুরো দল তিন সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে থাকবে। এরপর কাছের শহর ফোশনে অনুশীলন শুরু করবে তারা।



শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়ন্স লিগে শীর্ষ চার দল নিয়ে নতুন ভাবনা

চ্যাম্পিয়ন্স লিগে শীর্ষ চার দল নিয়ে নতুন ভাবনা

মাঠে ফিরতে ভয় পাচ্ছেন উইলিয়ান

মাঠে ফিরতে ভয় পাচ্ছেন উইলিয়ান

ফাঁকা গ্যালারিতে পুতুল বসিয়ে ফুটবল ম্যাচ

ফাঁকা গ্যালারিতে পুতুল বসিয়ে ফুটবল ম্যাচ

আর কখনও বার্সেলোনার স্বর্ণযুগ আসবে না : ইনিয়েস্তা

আর কখনও বার্সেলোনার স্বর্ণযুগ আসবে না : ইনিয়েস্তা