তিন জোনে ভাগ হচ্ছে প্রিমিয়ার লিগের ভেন্যু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৬ এএম, ০৯ জুন ২০২০
তিন জোনে ভাগ হচ্ছে প্রিমিয়ার লিগের ভেন্যু

প্রাণঘাতি করোনাভাইরাস পরবর্তী দর্শকশূন্য স্টেডিয়ামে শুরু হচ্ছে প্রিমিয়ার লিগের বাকি মৌসুম। ১৭ জুন (বুধবার) থেকে শুরু হবে এই লিগের ম্যাচ। এদিকে তিন মাস পর শুরু হওয়া এই লিগের সবগুলো স্টেডিয়ামকে তিনটি জোনে ভাগ করা হচ্ছে।

ওয়েস্ট হ্যামের ভাইস প্রেসিডেন্ট ক্যারেন ব্র্যাডি এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, মৌসুম শুরু হলে লিগের সব স্টেডিয়ামকে তিনটি জোনে ভাগ করা হবে।

তিন মাসের অনুপস্থিতির পর পুনরায় ম্যাচ শুরুর করার আগে ক্লাবগুলো বিভিন্ন ধরনের স্বাস্থ্য নিরাপত্তা ও লজিস্টিক সহায়তা নিয়ে আলোচনা হয়েছে। সেখানেই সিদ্ধান্ত হয়, সবগুলো স্টেডিয়ামকে রেড, অ্যাম্বার ও গ্রিন জোনে ভাগ করা হবে।

রেড জোনের স্টেডিয়াম হবে কঠোর সীমাবদ্ধ এলাকা। এর মধ্যে রয়েছে পিচ, টানেল, টেকনিক্যাল এরিয়া, চেঞ্জিং রুম। এখানে খেলোয়াড়, কোচিং স্টাফ, ম্যাচ অফিসিয়াল ও প্রয়োজনীয় সকল স্টাফসহ সর্বোচ্চ ১০৫ জন মানুষের প্রবেশাধিকার থাকবে। ম্যাচের আগের পাঁচদিনে কোভিড-১৯ পরীক্ষায় যারা নেগেটিভ আসবে শুধুমাত্র তারাই রেড জোনের ভেন্যুতে প্রবেশ করতে পারবে।

সম্প্রচার, গণমাধ্যম ও ক্লাব স্টাফদের মধ্যে জরুরি কাজে যাদের স্টেডিয়ামে প্রবেশ করতে হবে তারা অ্যাম্বার জোন ব্যবহার করবে। এই জোনে প্রবেশ করার আগে প্রত্যেকেরই শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে।

গ্রিন জোন হলো- স্টেডিয়ামে বাইরের অংশ, কার পার্কিং। এছাড়া খেলোয়াড়দের হ্যান্ডশেক, একই বোতলে পানি পান, ড্রেসিং রুম ও শাওয়ার নেওয়ার সময় সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি মেনে চলতে হবে এবং ম্যাচের আগে ১৫ মিনিটের মধ্যে কোচের সাথে আলোচনা শেষ করতে হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

অনুশীলনে ফিরেছেন মেসি, পুরোপুরি ফিট সুয়ারেজ

অনুশীলনে ফিরেছেন মেসি, পুরোপুরি ফিট সুয়ারেজ

প্রিমিয়ার লিগে নতুন করোনা পজিটিভ নেই

প্রিমিয়ার লিগে নতুন করোনা পজিটিভ নেই

দুটি ম্যাচ শুরুর সময় পরিবর্তন করলো লা লিগা

দুটি ম্যাচ শুরুর সময় পরিবর্তন করলো লা লিগা

শিরোপা জয়ে আরও একধাপ এগিয়ে গেল বায়ার্ন

শিরোপা জয়ে আরও একধাপ এগিয়ে গেল বায়ার্ন