সেপ্টেম্বরে শুরু হতে পারে নারীদের ফুটবল লিগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৫ এএম, ০৯ জুন ২০২০
সেপ্টেম্বরে শুরু হতে পারে নারীদের ফুটবল লিগ

ফাইল ছবি

করোনা মাহামারির প্রাদুর্ভাবে থেমে যাওয়া ঘরোয়া ফুটবল মাঠে গড়াতে আরও দুই মাসেরও বেশি সময়ের প্রয়োজন হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইংয়ের সভাপতি ও ফিফার কাউন্সিল মেম্বার মাহফুজা আকতার কিরণ।যেখানে সেপ্টেম্বর থেকে নারীদের ফুটবল শুরুর কথা ভাবছেন তারা।

সেপ্টেম্বর থেকে নারীদের ফুটবল শুরুর কথা থাকলেও তাদের আগে মাঠে ফেরানো হবে পুরুষ ফুটবলারদের। তিনি জানিয়েছেন, আসন্ন ফিফা বিশ্বকাপের বছাইপর্বের ম্যাচের কারণে কিছুটা আগে কার্যক্রম শুরু হতে পারে পুরুষ ফুটবলের। এরপর মাঠে ফিরতে পারে মহিলা ফুটবল।

কিরণ বলেন,‘ আসলে সবকিছু নির্ভর করছে পরিস্থিতির উপর। সবকিছু যদি সঠিক ভাবে চলে, তাহলে সেপ্টেম্বরে লিগ শুরুর পরিকল্পনা রয়েছে।’ করোনাভাইরাস মহামারি আকারে দেশে ছড়িয়ে পড়ায় এর আগে ১৬ মার্চ থেকে বন্ধ হয়ে যায় সবধরনের ঘরোয়া খেলাধুলা।

প্রথমবারের মত শুরু হওয়া নারী ফুটবল লিগে এবার সাতটি দল অংশগ্রহন করছে। পুরুষ প্রিমিয়ার লিগের একমাত্র ক্লাব হিসেবে ২২ ফেব্রুয়ারি শুরু হওয়া নারী লিগে অংশ নিয়েছে বসুন্ধরা কিংস। শক্তিশালী ওই দলটি এ পর্যন্ত ৫ টি ম্যাচের সবকটিতে জয় নিয়ে সর্বমোট ১৫ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তালিকার শীর্ষে। চার ম্যাচ থেকে ৯ পয়েন্টের সংগ্রহ নিয়ে পরের অবস্থানে রয়েছে নাসরিন স্পোর্টিং ক্লাব।

তালিকার তৃতীয় ও চতুর্থ অবস্থানে আছে যথাক্রমে এফসি উত্তর বঙ্গ ও কাচারিপাড়া একাদশ। চার ম্যাচ থেকে দুই দলেরই সংগ্রহ সাত পয়েন্ট করে। ৫ ম্যাচ থেকে ছয় পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে বেগম আনোয়ারা এসসি। লিগে অংশগ্রহনকারী দলগুলো হচ্ছে- বসুন্ধরা কিংস, নাসরিন স্পোর্টিং ক্লাব, এফসি উত্তরবঙ্গ, কাচারিপাড়া একাদশ, বেগম আনোয়ারা এসসি, কুমিল্লা ইউনাইটেড ও এমকে গ্যালাক্টিকো সিলেট।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রীতি ম্যাচেও ছাড় দেয়নি আর্সেনাল

প্রীতি ম্যাচেও ছাড় দেয়নি আর্সেনাল

নাগোয়া গ্রাম্পাসের গোলরক্ষকের করোনা পজিটিভ

নাগোয়া গ্রাম্পাসের গোলরক্ষকের করোনা পজিটিভ

তিন জোনে ভাগ হচ্ছে প্রিমিয়ার লিগের ভেন্যু

তিন জোনে ভাগ হচ্ছে প্রিমিয়ার লিগের ভেন্যু

অনুশীলনে ফিরেছেন মেসি, পুরোপুরি ফিট সুয়ারেজ

অনুশীলনে ফিরেছেন মেসি, পুরোপুরি ফিট সুয়ারেজ