নতুন শঙ্কায় টোকিও অলিম্পিক!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৪ পিএম, ১৬ এপ্রিল ২০২১
নতুন শঙ্কায় টোকিও অলিম্পিক!

বিশ্বব্যাপী প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে ২০২০ সালের টোকিও অলিম্পিক এক বছর পিছিয়ে দেওয়া হয়। জাপানে যা আয়োজিত হয়ে ১০০ দিনেরও কম সময় বাকি রয়েছে। তবে সেই একই কারণে আবারও শঙ্কার পড়েছে টোকিও অলিম্পিক। তবে এবার আর পিছিয়ে দেওয়া হবে না, আয়োজন সম্ভব না হলে বাতিল করা হবে।

জাপানের ক্ষমতাসীন দলের একজন শীর্ষ নেতা সতর্ক করে দিয়ে বলেছেন, জাপানে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণের কারণে অলিম্পিক আয়োজন করা না গেলে বাতিল হতে পারে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে এমন কথা বলা হয়েছে। জিজি সংবাদ সংস্থা তোসিহিরো নিকাইর এই মন্তব্যটি উল্লেখ করেছে।

জাপানের ওই শীর্ষ নেতা বলেন, ‘আর দীর্ঘ সময় টেনে নেওয়া সম্ভব না হলে আমাদের উচিৎ নির্দ্বিধায় এটি বাতিল করা। এ অলিম্পিকের কারণেই যদি সংক্রম বেশি ছড়ায় তাহলে এ অলিম্পিকের প্রয়োজন কি, আমি জানি না।’

নিকাই হচ্ছেন জাপানের লিবারেল ডেমোক্রেটিক পার্টির সেক্রেটারি এবং দ্বিতীয় ক্ষমতাধর ব্যক্তিত্ব। একটি টেলিভিশনের অনুষ্ঠান ধারণ করার সময় তিনি এমন মন্তব্য করেছেন।

মিনিছি পত্রিকা নিকাইর আরেকটি উদ্বৃতি তুলে ধরেছে। সেখানে তিনি বলেন, ‘জাপানের উচিৎ হবে জনগণের সমর্থন নিয়ে এর উত্তেজনা তৈরি করা। এটি একটি সুযোগও। আমরা অবশ্য এই গেমসের সাফল্য চাই। তবে এ জন্য অনেক বিষয়ের সমধান দরকার।’

মহামারির কারণে স্থগিত হয়ে যাওয়া গেমসটি পুনরায় শুরুর মাত্র ৯৯ দিন আগে জাপানের প্রভাবশালী রাজনিতীবিদের এমন মন্তব্যে নড়েচড়ে বসেছে বিশ্ব। আন্তর্জাতিক সকল গণমাধ্যমেও বিষয়টি গুরুত্বের সাথে তুলে ধরা হচ্ছে।

চলতি বছরের ২৩ জুলাই শুরুর কথা রয়েছে টোকিও অলিম্পিক। তবে করোনা ভাইরাসের সংক্রমন বাড়তে থাকায় গেমসটি নিয়ে উদ্বেগও বাড়িয়ে তুলছে। জাপানে এখন পর্যন্ত ৫ লাখ ১৬ হাজরের অধিক মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। তাদের মাঝে মারা গেছেন ৯ হাজার ৫শ’ জন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালো উত্তর কোরিয়া

টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালো উত্তর কোরিয়া

বিদেশি দর্শক পাবে না টোকিও অলিম্পিকের গ্যালারি

বিদেশি দর্শক পাবে না টোকিও অলিম্পিকের গ্যালারি

কাতার বিশ্বকাপ ও টোকিও অলিম্পিকে নিষিদ্ধ রাশিয়া

কাতার বিশ্বকাপ ও টোকিও অলিম্পিকে নিষিদ্ধ রাশিয়া

‘অলিম্পিকে টি-টেন ক্রিকেট রোমাঞ্চিত হবে’

‘অলিম্পিকে টি-টেন ক্রিকেট রোমাঞ্চিত হবে’