এবার ভারতের অলিম্পিক পোশাক তৈরি থেকে চীনা সংস্থাকে অব্যাহতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৬ পিএম, ০৯ জুন ২০২১
এবার ভারতের অলিম্পিক পোশাক তৈরি থেকে চীনা সংস্থাকে অব্যাহতি

ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজুজুর উপস্থিতিতে অলিম্পিকের জন্য জার্সি উন্মোচন করে ভারত। তবে সেই জার্সি উন্মোচিত হওয়ার পর থেকেই তুমুল সমালোচনার মুখে পড়ে। ডিজাইন কিংবা অন্য কোন কারণ নয়, মূলত চীনের ক্রীড়া সরঞ্জাম প্রস্তুসকারী সংস্থা লি নিং জার্সি তৈরি করায় এই সমালোচনার তৈরি হয়।

চীনের সঙ্গে ভারতের সম্পর্ক কখনোই মধুর ছিল না। একাধিক চীনা কোম্পানির উপর নিষেধাজ্ঞা জারি করার পাশাপাশি ভারতের জনগণকে চীনা সরঞ্জাম ব্যবহারে অনুৎসাহীও করা হয়। তারপরও অলিম্পিকের মতো বড় ইভেন্টে দলের পোশাক স্পন্সর চীনের হওয়াতেই বিতর্ক তৈরি হয়। সেই বিতর্ক এড়াতে স্পন্সর কোম্পানীকে পোশাক তৈরির দায়িত্ব থেকে সরানো হয়।

ইন্ডিয়ান অলিম্পিক আ্যসোসিয়েশনের সভাপতি নরিন্দর বাত্রা ও মহাসচিব রাজীব মেহতা এক বিবৃতিতে জানায়, আমরা আমাদের সমর্থকদের আবেগকে মূল্যায়ন করি। আর তাই আমাদের পক্ষ হতে পোশাক প্রস্তুতকারী সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে ১৩তম আইপিএলের আসরেও চীনা স্পন্সর কোম্পানি ভিভোকে তীব্র সমালোচনার মুখে বাদ দিয়ে ড্রিম ১১কে আইপিএলের ১৩তম আসরের টাইটেল স্পন্সরশিপ দিতে বাধ্য হয়েছিল বিসিসিআই।

এদিকে, বিতর্কিত সেই কোম্পানীর পরিবর্তে নতুন কোন স্পন্সর পাওয়া যায় কিনা সেই চেষ্টাও করছে অলিম্পিয়ন আ্যসোসিয়েশন।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :