অলিম্পিক খেলার ‘যোগ্য নন’ মোহাম্মদ ফারাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৪ এএম, ২৭ জুন ২০২১
অলিম্পিক খেলার ‘যোগ্য নন’ মোহাম্মদ ফারাহ

টানা তিনবার অলিম্পিকের স্বর্ণ জয়ের স্বপ্ন অধরাই থাকলো মো ফারাহর। টোকিও অলিম্পিকে ১০ হাজার মিটার দৌড়ে যোগ্যতা অর্জন করতে পারেননি তিনি। শুক্রবার (২৫ জুন) বৃটিশ অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে খেলতে নেমেছিলেন তিনি। অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করার জন্য তার হাতে সময় ছিল ২৭ মিনিট ২৮ সেকেন্ড। তবে নির্ধারিত সময়ের আগে দৌড় শেষ করতে না পারায় ধূলিসাৎ হয় তার অলিম্পিক স্বপ্ন।

টানা তৃতীয় বারে মত অলিম্পিকে স্বর্ণ জয়ের লক্ষ্য নিয়ে অলিম্পিকের বাছাই পর্বে নেমেছিলেন মো ফারাহ। তবে নির্ধারিত সময়ের থেকে ২২ সেকেন্ড সময় বেশি নেওয়ায় তিনি অলিম্পিকে যেতে পারবেন না। মূলত ইনজুরির কারণেই তাকে বাদ পড়তে হয়েছে।

চলতি মাসের শুরুতেই পায়ের গোড়ালিতে চোট পান ফারাহ। সে চোট থেকেই ফিরেই ট্র্যাকে নেমেছিলেন তিনি। সমালোচকরা অলিম্পিকে সুযোগ না পাওয়ার জন্য তার এ চোটকেই দায়ী করেছেন।

৫ হাজার এবং ১০ হাজার মিটারে অলিম্পিকে জোড়া স্বর্ণপদক জিতেছিলেন মো ফারাহ। এমনকি এ দুই ইভেন্টের ছয়বারের বিশ্ব চ্যাম্পিয়ন তিনি। নিজের ইভেন্ট ছেড়ে ম্যারাথনে নজর দিয়েছেন মো ফারাহ। টোকিও অলিম্পিক খেলে ৫ হাজার এবং ১০ হাজার মিটারকে বিদায় জানাতে চেয়েছিলেন মো ফারাহ। তবে সে স্বপ্ন আর পূরণ হচ্ছে না তার।

শুক্রবার বৃটিশ অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে মো ফারাহর শুরুটা বেশ ভালোই ছিল। তবে শেষ দিকে এসে পিছিয়ে পড়েন তিনি। গ্যালারি থেকে দর্শক সমর্থন পেলেও নির্ধারিত সময়ের মধ্যে দৌড় শেষ করতে পারেননি মো ফারাহ।

দৌড় শেষ করার পর মো ফারাহ দর্শককে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘যারা আমাকে সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। নিজের ক্যারিয়ারকে এতদূর নিয়ে আসতে পেরে আমি গর্বিত।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডোমিঙ্গোর চাওয়াতে ব্যাটিং কোচের দায়িত্বে প্রিন্স

ডোমিঙ্গোর চাওয়াতে ব্যাটিং কোচের দায়িত্বে প্রিন্স

‘বিকল্প’ হিসেবে টেস্ট দলে মাহমুদউল্লাহ

‘বিকল্প’ হিসেবে টেস্ট দলে মাহমুদউল্লাহ

শতাব্দীর সেরা টেস্ট ক্রিকেটার যারা

শতাব্দীর সেরা টেস্ট ক্রিকেটার যারা

জিম্বাবুয়ে সফরে টেস্ট দলে ফিরলেন মাহমুদউল্লাহ

জিম্বাবুয়ে সফরে টেস্ট দলে ফিরলেন মাহমুদউল্লাহ