‘বিকল্প’ হিসেবে টেস্ট দলে মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৪ এএম, ২৭ জুন ২০২১
‘বিকল্প’ হিসেবে টেস্ট দলে মাহমুদউল্লাহ

চলতি মাসেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ। সফরে তিন ফরম্যাটেই সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজকে সামনে রেখে বুধবার (২৩ জুন) দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এ সফরে টেস্ট দলে ছিলেন না টি-টোয়েন্টি কাপ্তান মাহমুদউল্লাহ রিয়াদ। শনিবার (২৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় সফরের টেস্ট দলে অন্তর্ভুক্ত হচ্ছেন মাহমুদউল্লাহ।

জিম্বাবুয়ের সিরিজের আগে ইনজুরিতে পড়েছেন ওপেনার তামিম ইকবাল এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ধারণা করা হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের আগেই সেরের উঠবেন তারা। তবুও কোনো ধরনের ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ। এ কারণেই মাহমুদউল্লাহকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়্যারম্যান আকরাম খান।

শুক্রবার (২৫ জুন) নির্বাচক কমিটি এবং ক্রিকেট অপারেশন্স চেয়্যারম্যানের সাথে বৈঠক করেন বিসিবি সভাপতি আকরাম খান। এ সময়ই মাহমুদউল্লাহকে দলে অন্তর্ভুক্ত করার বিষয়ে কথা হয়েছে বলে জানান আকরাম খান।

মাহমুদউল্লাহর অন্তর্ভুক্তির বিষয়ে তিনি বলেন, ‘কালকে (শুক্রবার,২৫ জুন) আমরা জরুরী মিটিং করেছি। মিটিংয়ে নির্বাচক, বোর্ড সভাপতি এবং আমিও ছিলাম। আমাদের দলে ইনজুরিজনিত কিছু সমস্যা আছে। তামিমের পায়ে একটু ব্যাথা আছে, মুশফিকের আঙ্গুলেও একটু সমস্যা আছে। জিম্বাবুয়ে সিরিজটা বড় হবে। এখন পরিস্থিতিটাও কঠিন, তাই আমরা কোনো ধরনের ঝুঁকি নিতে চাই না। তাই টেস্ট স্কোয়াডটা বাড়িয়েছি। তামিম-মুশফিক খেলবে তা ৮০ ভাগ সম্ভাবনা আছে। যদি কোনো কারণে ওরা খেলতে না পারে।’

উল্লেখ্য, মাহমুদউল্লাহ রিয়াদ সর্বশেষ প্রায় দেড় বছর আগে জাতীয় দলের হয়ে লাল বলের ক্রিকেটে নেমেছিলেন। ২০২০ সালে পাকিস্তান সফরে টেস্ট খেলেছিলেন তিনি। এরপর থেকে তাকে জাতীয় দলের হয়ে দীর্ঘ সংস্করণে দেখা যায়নি।

এছাড়াও দলে বেশি ব্যাটসম্যান খেলানোর চিন্তা করলে মাহমুদউল্লাহকে একাদশের জন্য টিম ম্যানেজমেন্ট চিন্তাভাবনা করতে পারে বলে মনে করেন আকরাম খান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জিম্বাবুয়ে সফরে টেস্ট দলে ফিরলেন মাহমুদউল্লাহ

জিম্বাবুয়ে সফরে টেস্ট দলে ফিরলেন মাহমুদউল্লাহ

শতাব্দীর সেরা টেস্ট ক্রিকেটার যারা

শতাব্দীর সেরা টেস্ট ক্রিকেটার যারা

বাংলাদেশের কোচিং প্যানেলে হেরাথ-প্রিন্স

বাংলাদেশের কোচিং প্যানেলে হেরাথ-প্রিন্স

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ নিয়ে ফিঞ্চের হুঁশিয়ারি

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ নিয়ে ফিঞ্চের হুঁশিয়ারি