খেলা নিয়ে অনলাইনে জুয়া, জেলায় দিনে লেনদেন ৫ কোটি টাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৮ এএম, ১৫ নভেম্বর ২০২১
খেলা নিয়ে অনলাইনে জুয়া, জেলায় দিনে লেনদেন ৫ কোটি টাকা

ক্রিকেট কিংবা ফুটবল, জনপ্রিয় খেলাকে কেন্দ্র করে সারাদেশে বিস্তার লাভ করেছে অনলাইন জুয়া। বেটিং সাইন বা অ্যাপের মাধ্যমে খেলা জুয়ার ফাঁদে হাতিয়ে নেওয়া কোটি টাকা পাচার হচ্ছে বিদেশে। যার মধ্যে সীমান্তবর্তী কয়েকটি জেলায় দিনে প্রায় ৫ কোটি টাকা লেনদেনের তথ্য পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘নগদ’ ব্যবহার করে জুয়া কারবারি চক্রের ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (১৪ নভেম্বর) আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিআইডির সাইবার পুলিশ সেন্টারের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক কামরুল আহসান এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইপিএল, বিগ ব্যাশ, ইংলিশ প্রিমিয়ার লিগে জুয়া খেলার জন্য একজন জুয়ারি মোবাইল নম্বর বা ই-মেইলের মাধ্যমে বেটিং সাইট বা অ্যাপে একাউন্ট খুলে ই-ওয়ালেট তৈরি করে সেখানে ব্যালেন্স যোগ করে। ব্যালেন্স যোগ করার জন্য অনেক মাধ্যম থাকলেও তার মধ্যে নগদ অন্যতম।’

এ জুয়া চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কক্সবাজার জেলা থেকে ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- স্বপন মাহমুদ (২৭), নাজমুল হক (২১), শিশির মোল্লা (২১), মাহফুজুর রহমান নবাব (২৬), নবাবের স্ত্রী মনিরা আক্তার মিলি (২৪), সাদিক (২২), মাসুম রানা (২০), আসলাম উদ্দিন (৩৫) এবং মুরশিদ আলম লিপু (২৫)।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ১৬টি মোবাইল ফোনসেট, তিনটি নগদ এজেন্ট সিম, একটি ল্যাপটপ, একটি প্রাইভেটকার এবং নগদ ৪ লাখ ১০ হাজার জব্দ করা হয়েছে।

কামরুল আহসান বলেন, সিআইডির নজরদারির ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। দেশে-বিদেশে বিভিন্ন খেলাকে কেন্দ্র করে তারা রাশিয়াভিত্তিক বেটিং ওয়েবসাইটে অ্যাকাউন্ট খুলে জুয়ার কারবার করতো। তাদের এ জুয়ার কারবারে অর্থ লেনদেনে ব্যবহার করা হতো নগদের এজেন্ট সিম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তার স্বপনের মোবাইল সিম থেকে প্রতিদিন গড়ে সাত থেকে আট লাখ টাকা, লিপুর সিম থেকে ১০ লাখ টাকা এবং নবাবের সিম থেকে পাঁচ থেকে ছয় লাখ টাকা লেনদেন হতো। এছাড়া মোট ৫০টি মোবাইল ব্যাংকিং এজেন্টের তথ্য পাওয়া গেছে। নম্বরগুলো থেকে অন্তত ১৫টিতে দিনে ১০ লাখ টাকার উপরে লেনদেন হতো।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রিয় বালিশকে সঙ্গী করেই ঢাকায় রিজওয়ান

প্রিয় বালিশকে সঙ্গী করেই ঢাকায় রিজওয়ান

আইসিসির হল অব ফেমে জয়াবর্ধনে-পোলক-ব্রিটিন

আইসিসির হল অব ফেমে জয়াবর্ধনে-পোলক-ব্রিটিন

রিজওয়ানের দেওয়া কোরআন পেয়ে আপ্লুত হেইডেন

রিজওয়ানের দেওয়া কোরআন পেয়ে আপ্লুত হেইডেন

১২ বছরের বালিকার হাতে স্কটল্যান্ডের জার্সির ডিজাইন

১২ বছরের বালিকার হাতে স্কটল্যান্ডের জার্সির ডিজাইন