আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২২ জানুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩০ পিএম, ২২ জানুয়ারি ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২২ জানুয়ারি

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

১৯৭০ : দক্ষিণ আফ্রিকান ব্যাটার বারি রিচার্ডসের অভিষেক। অনেক সম্ভাবনা নিয়ে আসলেও চার ম্যাচেই থেমেছে তার ক্যারিয়ার। চার টেস্টে তার ব্যাটিং গড় ছিল ৭২.৫৭।

১৯৮৭ : বেনসন এন্ড হেজেস ওয়ানডে টুর্নামেন্টে শেষ ওভারে ইংল্যান্ডের জয়ের জন্য দরকার ছিল ১৮ রান। অজিদের জন্য জয়ের জন্য দরকার ছিল ৩ উইকেট। তবে অ্যালান ল্যাম্বের দারুণ ব্যাটিংয়ে শেষ ওভারে ম্যাচ জিতে নেয় ইংলিশরা।

১৯৯২ : ক্রাইস্টচার্চ টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে হারে নিউজিল্যান্ড। এদিন কিউইদের ফলোঅনে ফেলার কৃতিত্বের দাবিদার ফিল টাফনেল। দশবছরের মধ্যে দ্বিতীয়বার ঘরের মাঠে টেস্ট হেরেছিল নিউজিল্যান্ড।

১৯৮৩ : অ্যাশেজে মেলবোর্নে ব্যাটিংয়ে নেমে ২৯৪ রানে থামে ইংল্যান্ড। দুই ইনিং মিলিয়েও ২৯৪ রান করতে পারেনি অস্ট্রেলিয়া। বিলি বেটস ১০২ রানে ১৪ উইকেট শিকার করেন।

১৯২১ : টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ গড়ের মালিক ছিলেন অ্যান্ড্রু গ্যানচিয়াম। মাত্র এক টেস্ট খেলে তার ব্যাটিং গড় ছিল ১১২। তবুও এক টেস্টেই থেমেছে তার ক্যারিয়ার। প্রথম শ্রেণির ক্রিকেটে তার ব্যাটিং গড় ছিল ৩৪.৮১।

১৯৯০ : অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

১৯৮৮ : ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার ব্রায়ান লারা প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক। অভিষেক ম্যাচে ১৪ এবং ২২ রান করেছিলেন তিনি।

১৯৮০ : বিশ্বকাপের পর প্রথম কোনো বহুজাতিক শিরোপার স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজ। ত্রিদেশিয় সিরিজে সিডনিতে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জেতে তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২১ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২১ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২০  জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২০ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৯ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৯ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৮ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৮ জানুয়ারি