আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৩১ জানুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৯ পিএম, ৩১ জানুয়ারি ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৩১ জানুয়ারি

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

১৯৯৯ : চেন্নাইয়ে পাকিস্তান-ভারত ক্ল্যাসিক। এ ম্যাচে পাকিস্তানের হয়ে পারফর্ম করেছিলেন শহীদ আফ্রিদি এবং সাকলাইন মুশতাক। ভারতের হয়ে করেছিলেন ভেঙ্কটেশ প্রাসাদ এবং শচীন টেন্ডুলকার। শেষ পর্যন্ত অবশ্য ম্যাচ ১২ রানে জিতে নেয় পাকিস্তান।

২০১০ : বল টেম্পারিংয়ের অভিযোগে নিষিদ্ধ হন শহীদ আফ্রিদি। পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে বল টেম্পারিং করেন আফ্রিদি।

১৯৯৫ : হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে নেমেছিল পাকিস্তান। এদিন টসে ভুল কল করেন পাক অধিনায়ক সেলিম মালিক। এ কারণে জিম্বাবুয়েকে টস জয়ী হিসেবে ঘোষণা করেন ম্যাচ রেফারি। শেষ পর্যন্ত পাকিস্তানকে ইনিংস ব্যবধানে হারায় জিম্বাবুয়ে।

১৯৫৪ : ক্যারিবিয়ান ব্যাটার ফাউড বাচ্চুসের জন্মদিন। একমাত্র যার কিনা টেস্ট ক্যারিয়ারে দ্বিশতক থাকার পরও গড় ২৫ এর উপরে। ১৯ টেস্টে ৩০ ইনিংসে ব্যাট করতে নেমে সাতবার ডাক পেয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজকে বিদায় জানানোর পর মার্কিনিদের হয়ে ক্রিকেট খেলেছিলেন তিনি।

১৯৭৭ : প্রোটিয়া পেসার ডেভিড টারব্রুগের জন্মদিন। অভিষেক টেস্টে ২৮ রানে ৯ উইকেট শিকার করেছিলেন। ক্যারিয়ারের বাকি পাঁচ টেস্টে শিকার করেছিলেন মাত্র ১১ উইকেট।

১৯৮৮ : আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ শেহজাদের জন্মদিন।

১৯৪৬ : ভারতের ইতিহাসের অন্যতম সেরা পেসার সুব্রত গুহের জন্মদিন। তবে মাত্র চার টেস্টেই শেষ হয়েছে তার ক্যারিয়ার। স্পিন নির্ভরতার কারণেই দলে সুযোগ মিলতো না তার।

১৯০৩ : ভিক্টর ট্রাম্পার মাত্র সাড়ে তিন ঘণ্টা ব্যাটিং করে ৩৩৫ রানের ইনিংস খেলেছিলেন। ২২বার এক বলে পাঁচ রান নিয়েছিলেন তিনি।

১৮৫৮ : ১৮৮০ থেকে ১৮৮৯ সালের মধ্যে ১৩ জন অস্ট্রেলিয়ান একটি করে টেস্ট খেলেছেন। তার মধ্যে একজন হলেন উইলিয়াম মৌউলি। ক্রিকেট ক্যারিয়ার ছেড়ে বিচার বিভাগের বিচারপতি হিসেবে ক্যারিয়ার গ্রহণ করেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৯ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৯ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৮ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৮ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৭ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৭ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৬ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৬ জানুয়ারি