আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৭ জানুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৮ পিএম, ২৭ জানুয়ারি ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৭ জানুয়ারি

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

১৯৮৯ : কিউই কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টরির জন্মদিন। ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা বাঁহাতি স্পিনার তিনি।

১৯৮১ : ইংলিশ পেসার রবিন জ্যাকম্যান, ভারতের জন্ম নেওয়া এ পেসার, জীবনের অনেকটা সময় কাটিয়েছিলে দক্ষিণ আফ্রিকায়। এ দিন ইংল্যান্ড দল ক্যারিবিয়ান সফরে গায়ানায় গেলে সেদেশের সরকার তাকে ফেরত পাঠায় এবং সিরিজ বাতিল হয়। পরের টেস্টে বার্বাডোজে তার টেস্ট অভিষেক হয়।

১৯৭৪ : লঙ্কান কিংবদন্তি পেসার চামিন্দা ভাসের জন্মদিন। একমাত্র পেসার হিসেবে ওয়ানডে ক্রিকেটে আট উইকেট শিকার করেন তিনি।

১৯৭০ : ইংলিশ ক্রিকেটার ডিন হেডলির জন্মদিন। দাদা এবং বাবা দুইজনই ওয়েস্ট ইন্ডিজের হয়ে টেস্ট খেলেছিলেন তিনি। টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম স্ট্রাইক রেট ধারীদের মধ্যে অনত্যম ছিলেন তিনি। মাত্র ৩০ বছরে ইনজুরির কারণে ক্রিকেটকে বিদায় জানাতে বাধ্য হন।

১৯৬৯ : কিউই স্পিনার শেন থমসনের জন্মদিন। অভিষেক টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ শুরু করেছিলেন তিনি। অভিষেক টেস্টের পর আর কখনই জ্বলে উঠতে পারেননি থমসন। এ কারণে মাত্র ১৯ টেস্টেই থেমেছে তার ক্যারিয়ার।

১৯৬৪ : অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেড টেস্টে ৩৪১ রানের জুটি গড়েন এডি বার্লো এবং গ্রায়েম পোলক। এ জুটিতে ভর করে অজিদের বিপক্ষে ১০ উইকেটের জয় পায় প্রোটিয়ারা।

১৯৭৬ : ভিভ রিচার্ডসের ১০১ রানে ভর করে সিরিজের পঞ্চম টেস্টে অজিদের হারায় ওয়েস্ট ইন্ডিজ।

২০১৮ : অভিষেকেই সেঞ্চুরি করেন শিহান মাদুশঙ্কা। সেই হ্যাটট্রিকে ভর করে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশকে ৭৯ রানে হারায় লঙ্কানরা।

১৯৯৯ : মহিন্দর অমরনাথের পর দ্বিতীয় ব্যাটার হিসেবে আম্পায়ারের সিদ্ধান্তে অপেক্ষা না করে মাঠ ছাড়েন প্রোটিয়া ব্যাটার ড্যারিল কুলিনান।

১৮৯১ : অজি ক্রিকেটার এরিক পিটি বার্বারের জন্মদিন। তিনি ছিলেন একাধারে ক্রিকেটার, সাহিত্যিক, চিকিটসক এবং প্রথম বিশ্বযুদ্ধের সৈনিক।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৬ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৬ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৫ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৫ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৪ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৪ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৩ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৩ জানুয়ারি