আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৯ জানুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৮ পিএম, ২৯ জানুয়ারি ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৯ জানুয়ারি

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

১৯৯৮ : মাত্র ৬১ বলে শেষ টেস্ট! জ্যামাইকার সাবিনা পার্কে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড। পিচের অবস্থা এতই খারাপ ছিল মাত্র ৬১ বল শেষেই ম্যাচ স্থগিত করে বাধ্য হয়েছিল ম্যাচ অফিসিয়ালরা।

২০০৬ : তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে মাঠে নেমেছিল ভারত এবং পাকিস্তান। প্রথম দিনেই শুরুর ওভারে হ্যাটট্রিক করেন ভারতীয় পেসার ইরফান পাঠান। পরে অবশ্য কামরান আকমলের সেঞ্চুরি এবং আব্দুল রাজ্জাকের অলরাউন্ড পারফর্মেন্সে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

১৯৫১ : ক্যারিবিয়ানের অন্যতম সেরা পেসার অ্যান্ডি রবার্টসের জন্মদিন। ওয়েস্ট ইন্ডিজের ফেয়ারলেস পেস আক্রমণের অন্যতম নেতা ছিলেন অ্যান্ডি রবার্টস।

১৯৩২ : ইংলিশ ক্রিকেটার রমন সুবা রাওয়ের জন্মদিন। ইংল্যান্ডের হয়ে ১৩ টেস্ট খেলেছিলেন। ১৯৬১ সালে হঠাৎই ক্রিকেটকে বিদায় জানান তিনি। এ সময় তার ক্যারিয়ারে ব্যাটিং গড় ছিল ৪৬.৮৫। পরে অবশ্য ম্যাচ রেফারি হিসেবে ক্রিকেটে ফিরে এসেছিলেন তিনি।

১৯৭১ : অস্ট্রেলিয়ার টেস্ট ইতিহাসের অন্যতম সেরা পেসার ডেনিস লিলির অভিষেক। অ্যাডিলেডে এ ম্যাচে অজিদের প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড।

১৯৩১ : অ্যাডিলেডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এ ম্যাচে অজিদের হয়ে মাঠে নেমেছিলেন পেসার বিল ও’রিলে। ক্যারিয়ারের ২৭ টেস্ট খেলে শিকার করেছিলেন ১৪৪ উইকেট।

১৯৯৫ : অ্যাডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন গ্রেগ ব্লেওয়েট। তবে ইংলিশ অলরাউন্ডার ফিল ডি ফ্রেইটাসের অলরাউন্ডার পারফর্মেন্সে ম্যাচ জিতেছিল ইংল্যান্ড।

১৯৯২ : অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল ভারত। দ্বিতীয় ইনিংসে ভারতের জয়ের জন্য দরকার ছিল ৩৭২ রান। মোহাম্মদ আজহারউদ্দিন এবং মনোজ প্রভাকর মিলে গড়ে তুলেছিলেন দারুণ এক জুটি। হয়তো ম্যাচটি ভারতের দিকেই ঝুঁকে পড়ছিল। তবে ক্রেইগ ম্যাকডরম্যাট এ জুটি ভাঙলে ম্যাচটি আর জিততে পারেনি ভারত।

১৯৬৯ : অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের কাছাকাছি ছিল অস্ট্রেলিয়া। তবে অস্ট্রেলিয়াকে বাঁচানোর নায়ক হয়েছিলেন পল শিনান এবং অ্যালান কননোলি। তাদের ২৬ বলের দৃঢতায় ম্যাচ ড্র করে অজিরা।

১৯৯৩ : কলকাতা টেস্টে ৮ উইকেটের জয় পায় ভারত। ইংলিশদের বিপক্ষে ১৮২ রানের দারুণ ইনিংস খেলেন মোহাম্মদ আজহারউদ্দিন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৮ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৮ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৭ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৭ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৬ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৬ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৫ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ২৫ জানুয়ারি