আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৩ ফেব্রুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৫ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৩  ফেব্রুয়ারি

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

১৯৩৩ : ইংলিশ ব্যাটার এডি পেইন্টার হাসপাতাল থেকে সরাসরি মাঠে উপস্থিত হয়েছিলেন। বডিলাইন টেস্টে অজি বোলারদের বলে আহত হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপরেই মাঠে ফেরেন তিনি।

২০০৯ : স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। মাঠের অবস্থা খুব খারাপ হওয়ায় ১০ বল পরেই খেলা বাতিল করতে বাধ্য হয় আম্পায়াররা।

১৯৯৫ : কোর্টনি ওয়ালশের বোলিং তোপে নিউজিল্যান্ডকে ইনিংস এবং ৩২২ রানের বড় ব্যবধানে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচে মাত্র ৫৫ রানে ১৩ উইকেট শিকার করেন তিনি।

১৯৬৫ : পোর্ট এলিজাবেথে ইংল্যান্ডের বিপক্ষে ১৬৫ রানের ইনিংস খেলেন প্রোটিয়া ব্যাটার গ্রায়েম পোলক। জর্জ হ্যাডলির পর দ্বিতীয় ব্যাটার হিসেবে ২১ বছর বয়সের আগেই টেস্টে দুই সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গড়েন তিনি।

২০০০ : ইংল্যান্ডের বিরুদ্ধে স্ট্যান্ডার্ড ব্যাংক টুর্নামেন্টে ২১ রানে ৫ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তবে হ্যান্সি ক্রুনিয়ের ব্যাটে ভর করে স্কোরবোর্ডে ১৪৯ রানের সংগ্রহ পায় প্রোটিয়ারা। তবে শেষ পর্যন্ত ১১১ রানে অলআউট জয়ে ম্যাচ হারে ইংলিশরা।

২০১৮ : দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে প্রথমবারের মতো কোনো দ্বিপাক্ষিয় সিরিজ জয়ের স্বাদ পায় ভারত।

১৯৪৮ : ক্যারিবিয়ান ব্যাটার অ্যান্ডি গুনটিউমি অভিষেক টেস্টেই ১১২ রানের এক ইনিংস খেলেন। অবশ্যই এটাই ছিল তার ক্যারিয়ারের একমাত্র ইনিংস। স্যার ডন ব্র্যাডম্যানের চেয়ে তার গড়ই সবচেয়ে বেশি।

১৯৫০ : অস্ট্রেলিয়ার পেসার লেন পাসকোর জন্মদিন। ইনজুরির কারণে ক্রিকেট ক্যারিয়ার বড় করতে পারেননি। অজিদের জার্সিতে ১৪ টেস্ট এবং ২৯ ওয়ানডে খেলেছিলেন তিনি।

১৯১২ : অ্যাশেজ শিরোপা পুনরুদ্ধার করে ইংল্যান্ড। ইংলিশদের উইলফ্রেড রোডস এবং জ্যাক হবস মিলে গড়ে তোলেন ৩২৩ রানের ওপেনিং জুটি। এছাড়াও বল হাতে ম্যাচ জয়ে ভূমিকা রাখেন জনি ডগলাস (৪৬ রানে ৬ উইকেট)।

১৮৪২ : ইংলিশ উইকেটরক্ষক টেড পুলির জন্মদিন। তার সময়ের সেরা উইকেটরক্ষক ছিলেন পুলি। তবে ১৮৭৭ সালে বেটিংয়ের অভিযোগে নিউজিল্যান্ড পুলিশের হাতে ধরা পড়েন। ক্যারিয়ার জুড়েই বেটিংয়ের সাথে জড়িত ছিলেন। বড় করতে পারেননি নিজের ক্যারিয়ার।

১৯৯৬ : প্রথমবারে মতো ভারত-পাকিস্তানের ক্রিকেটাররা একই একাদশের হয়ে খেলেছিলেন। অস্ট্রেলিয়া দল শ্রীলঙ্কায় খেলতে অস্বীকৃতি জানানোয় এই ম্যাচের আয়োজন করেছিল ভারত এবং পাকিস্তান বোর্ড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১২ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১২ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১১ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১১ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১০ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১০ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৯ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৯ ফেব্রুয়ারি