আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১২ ফেব্রুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৫ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১২ ফেব্রুয়ারি

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

২০০৫ : কীর্তিমান ফুটবলার মোনেম মুন্নার মৃত্যুবার্ষিকী।

১৯৪৯ : ভারতের অন্যতম কিংবদন্তি ব্যাটার গুন্ডাপ্পা বিশ্বনাথের জন্মদিন। ভারতের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটার হিসেবে তাকে বিবেচনা করা হয়।

১৯৬১ : সবচেয়ে কম বয়সে সেঞ্চুরির রেকর্ড গড়েন পাকিস্তানি ব্যাটার মোশতাক মোহাম্মদ। অভিষেক টেস্টে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করেন তিনি।

১৯৯০ : নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটার শচীন টেন্ডুলকার।

১৮৫৭ : ইংলিশ পেসার ববি পার্লের জন্মদিন। টেস্টে ১০০ উইকেট শিকারী ইংলিশ বোলারদের মধ্যে তৃতীয় সর্বনিম্ন বোলিং গড়ের অধিকারি তিনি।

১৮৭১ : ইংলিশ ক্রিকেটার চার্লি ম্যাকগাহির জন্মদিন। ক্রিকেট ক্যারিয়ারে এসেক্সের হয়ে খেলেছিলেন। আর ফুটবল ক্যারিয়ারে তার ক্লাব ছিল আর্সেনাল, শেফিল্ড ইউনাইটেড এবং টটেনহাম।

১৯৬৪ : নিজের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানেন অজি ক্রিকেটার রিচি বেনাউদ। ক্যারিয়ারের শেষ টেস্টে ব্যাট হাতে ১৪ রান এবং বল হাতে ৪ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ড্র করে অবদান রাখেন বেনাউদ।

১৯৬৪ : ক্যারিবিয়ান পেসার মিল্টন স্মলের জন্মদিন। ক্যারিয়ার বড় হতে পারতো তবে ম্যালকম মার্শাল তার ক্যারিয়ারের সেরা ফর্মে থাকায় বড় হয়নি স্মলের আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা।

১৮৮০ : প্রোটিয়া ক্রিকেটার উইলিয়াম শেল্ডার্সের জন্মদিন। দক্ষিণ আফ্রিকার হয়ে ১২ টেস্ট খেলেছিলেন তিনি। তবে ঘরোয়া ক্রিকেটে ছিলেন এক উজ্জ্বল নাম।

১৯৪১ : কিউই ক্রিকেটার রস মরগ্যানের জন্মদিন। নিউজিল্যান্ডের হয়ে ব্যাট হাতে বড় কোনো সাফল্য না থাকলেও ফিল্ডিংয়ে তার জুড়ি মেলা ভার। মিড উইকেটে ফিল্ডিংয়ের বিশ্বস্ত নাম ছিলেন তিনি।

১৮৭৫ : ওয়ার্কশায়ার ক্রিকেটার ক্রোয়ার চার্লসওর্থের জন্মদিন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১১ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১১ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১০ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১০ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৯ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৯ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৮ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ৮ ফেব্রুয়ারি