আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৬ ফেব্রুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৬ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৬ ফেব্রুয়ারি

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

২০১৯ : দক্ষিণ আফ্রিকার ডারবানে নবম উইকেট জুটিতে কুশল মেন্ডিস এবং বিশ্ব ফার্নান্দো মিলে গড়ে তোলেন ১৫৩ রানের জুটি। তাদের এই জুটিতে চতুর্থ ইনিংসে ৩০০’র বেশি লক্ষ্য পেয়েও ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

১৯৫৪ : ক্যারিবিয়ান কিংবদন্তি পেসার মাইকেল হোল্ডিংয়ের জন্মদিন। ওয়েস্ট ইন্ডিজের স্বর্নালী সময়ের সেরা পেসার ছিলেন হোল্ডিং। খেলা শেষে ধারাভাষ্যেও নজর কেড়েছিলেন এই পেসার।

১৯৭২ : ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার লাওরেন্স রো’র জন্মদিন। ক্যারিবিয়ানদের হয়ে ৩০ টেস্ট এবং ১১ ওয়ানডে খেলেছিলেন এই ব্যাটার।

১৯৬৬ : মেলবোর্নে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। এ সিরিজের শেষ ম্যাচে বব কাওপারের ৩০৭ রানের দৃঢতায় শেষ টেস্টে জয় পায় অস্ট্রেলিয়া। এর ফলে সিরিজ ১-১ সমতায় শেষ হয়।

১৯৭৮ : ভারতীয় ব্যাটার ওয়াসিম জাফরের জন্মদিন। রঞ্জি ক্রিকেটে একের পর এক সাফল্য পেলেও আন্তর্জাতিক ক্রিকেটে অন্তসার শূন্য ছিলেন এই রঞ্জি কিংবদন্তি।

১৯৯৬ : ওয়ানডে বিশ্বকাপে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ১৮৮ রানের ইনিংস খেলেন প্রোটিয়া ব্যাটার গ্যারি কার্স্টেন।

১৯০২ : প্রোটিয়া অলরাউন্ডার সিরিল ভিনসেন্টের জন্মদিন। দক্ষিণ আফ্রিকার হয়ে ২৫ টেস্ট খেলেছিলেন তিনি।

১৯৭৩ : ১৮ বছর পর গ্যারি সোর্বাসকে ছাড়া প্রথমবারের টেস্ট খেলতে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের বিপক্ষে এ টেস্ট ড্র করে ওয়েস্ট ইন্ডিজ। এ ম্যাচের সবটুকু আলো নিজের দিকে কেড়ে নিয়েছিলেন কেইথ স্ট্যাকপোল।

১৯৮৮ : জিম্বাবুয়ের পেসার কাইল জার্ভিসের জন্মদিন। অসুস্থতা-বোর্ডের সাথে দ্বন্দ্ব বিভিন্ন কারণে জাতীয় দলের হয়ে বেশিদিন খেলতে পারেন নি।

১৯০৪ : ক্যারিবিয়ান চায়না ম্যান স্পিনার পুস আচংয়ের জন্মদিন। তবে মাত্র ৬ টেস্টেই থেমেছে তার ক্যারিয়ার।

১৮৮৬ : ইংলিশ ক্রিকেটার অ্যান্ডি ডুকাটের জন্মদিন। ১৯২১ সালে ইংলিশদের হয়ে একটি টেস্ট খেলেছিলেন। টেস্ট দলে তার জায়গা পাওয়াটা ছিল বিস্ময়কর। এর আগে অবশ্য ইংল্যান্ড ফুটবল দলের হয়ে খেলেছিলেন ৬ ম্যাচ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৫ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৫ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৪  ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৪ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৩  ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৩ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১২ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১২ ফেব্রুয়ারি