পর্যটন দূত হয়ে সৌদি আরবে মেসি, ভ্রমণ করবেন লোহিত সাগর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪২ পিএম, ১১ মে ২০২২
পর্যটন দূত হয়ে সৌদি আরবে মেসি, ভ্রমণ করবেন লোহিত সাগর

ফুটবল যাদুকর লিওনেল মেসিকে ‘পর্যটন দূত’ হিসেবে বেছে নিয়েছে সৌদি আরব। শুধু তাই  নয়, নিজেদের ‘জেদ্দা সিজনে’ মেসিকে নিয়ে গিয়েছে তারা। সফরে লোহিত সাগর এলাকা ভ্রমণ করবেন মেসি। অন্যদিকে, মেসিকে পেয়ে উচ্ছ্বসিত সৌদি পর্যটনমন্ত্রী আহমেদ আল-খাতেব।

সোমবার (১০ এপ্রিল) এক টুইট বার্তায় সৌদি পর্যটনমন্ত্রী আহমেদ আল-খাতেব মেসিকে পর্যটন দূত করার বিষয়টি নিশ্চিত করেছেন। একই সঙ্গে মেসিকে পেয়ে আনন্দের কথা জানান তিনি।

টুইট বার্তায় আহমেদ লিখেন, “লিওনেল মেসি ও তার বন্ধুদের সৌদি আরবে স্বাগত জানাই। আপনাকে নিয়ে লোহিত সাগরের সৌন্দর্য উপভোগ ও আমাদের সমৃদ্ধ ইতিহাস জানাতে তর সইছে না।”

তিনি আরও লিখেন, “সৌদিতে মেসির এটাই প্রথম ভ্রমণ নয়, শেষবারও নয়। আনন্দের সঙ্গে আমি মেসিকে সৌদি পর্যটনের দূত ঘোষণা করছি।”

মেসি তার আর্জেন্টিনা ও পিএসজি সতীর্থ পারদেসকে নিয়ে সৌদি আরব পৌঁছালে তাদেরকে রাজকীয় সংবর্ধনা দেওয়া হয়। মেসিকে স্বাগত জানানোর জন্য রাজ দরবার থেকে একজন মন্ত্রীকেও পাঠানো হয়েছিল।

সৌদি আরবে মেসির এটি চতুর্থ সফর। পিএসজির তারকা মেসির দূত হওয়া উপলক্ষে জেদ্দায় একাধিক অনুষ্ঠানের আয়োজন করেছে দেশটি। মেসির আগমনে ভক্তরা আশা করছেন যে, যেকোন একটি অনুষ্ঠানে উপস্থিত হবেন তিনি। এর মাঝে একটি অনুষ্ঠানে দুই লাখেরও বেশি মানুষ হাজির হয়েছিল।

সৌদি আরবে অনুষ্ঠানগুলো শুরু হয়েছে ২ মে। টানা ৬০ দিন ধরে চলবে এসব অনুষ্ঠান। যেখানে ২ হাহার ৮শ’র বেশি ইভেন্ট রয়েছে। এছাড়া ৬০টি গেম, ২০টি কনসার্ট, ৪টি আন্তর্জাতিক প্রদর্শনীও থাকবে।

ব্রিটিশ সংবাদমাধ্যমে আগেই জানানো হয়েছিল যে, মেসিকে ‘পর্যটন দূত’ হওয়ার প্রস্তাব দিতে পারে সৌদি আরব। সে সময় সোদিতে রাজ পরিবারের বিভিন্ন ‘অপরাধের’ কথা বলে মেসিকে প্রস্তাব ফিরিয়ে দেওয়ার দাবি তোলা হয়েছিল।

মানবাধিকার সংস্থা গ্র্যান্ট লিবার্টির মাধ্যমে বেশ কয়েকজন চিঠিও লিখেছিলেন। তবে এখন অনেকেই  মেসির সৌদি আরবের পর্যটনের দূত হওয়ার বিষয়টিতে স্বাভাবিকভাবেই নিয়েছেন।  

মেসির বর্তমান ক্লাব পিএসজির মালিক কাতারের প্রতিষ্ঠান ‘কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট'। কাতারের সাথে সৌদি আরবে কূটনৈতিক সম্পর্ক অনেক দিন ধরেই বেশ বাজে অবস্থায়। সে ক্ষেত্রে মেসির সৌদি আরবের পর্যটনের দূত হওয়ার বিষয়টি এখন পিএসজি কিভাবে নেয়, সেটাই এখন দেখার বিষয়।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/আরএস


শেয়ার করুন :