‘ক্রিকেটারকে থাপ্পর’, তদন্ত চেয়ে বিসিবিকে লিগ্যাল নোটিশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫২ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩
‘ক্রিকেটারকে থাপ্পর’, তদন্ত চেয়ে বিসিবিকে লিগ্যাল নোটিশ

বিশ্বকাপ চলাকালীন জাতীয় দলের ক্রিকেটার নাসুম আহমেদকে চড় মারার ঘটনার তদন্ত চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। পাঠানো লিগ্যাল নোটিশে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে এ বিষয়ে তদন্ত বিষয়ে ব্যবস্থা গ্রহণে বলা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) ডাকযোগে এবং ই-মেইলে সুপ্রিম কোর্টের আইনজীবী নাহিদুর রহমানের পক্ষে ব্যারিস্টার আশরাফ রহমান এই লিগ্যাল নোটিশটি পাঠিয়েছেন। পরে আইনজীবী নিজেই বিষয়টি সংবাদ মাধ্যমে নিশ্চিত করেছেন।

বিশ্বকাপ ব্যর্থতার কারণ জানতে বিসিবির কমিটি গঠন

নোটিশ অনুযায়ী, দোষ প্রমাণ হলে জাতীয় দলের প্রধান কোচ হাথুরু সিংয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে। এছাড়া ৭২ ঘণ্টার মধ্যে এ ঘটনায় ব্যবস্থা না নিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়।

ব্যারিস্টার আশরাফ রহমান বলেন, “বিশ্বকাপ চলাকালীন ১২ অক্টোবর ভারতে জাতীয় দলের হেড কোচ হাথুরুসিংহে ক্রিকেটার নাসুমকে চড় মারেন। গণমাধ্যমের মাধ্যমে আমরা এ তথ্য জানতে পেরেছি। তবে বিসিবিকে এখন পর্যন্ত এ বিষয়ে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।”

নিউজিল্যান্ড সিরিজে সৌম্যকে নিতে ‘বাধ্য হয়েছেন’ নির্বাচকরা

তিনি বলেন, “যেহেতু থাপ্পড় মারা একটি ফৌজদারি অপরাধ, তাই আমরা বিসিবি সভাপতিকে একটি লিগ্যাল নোটিশ দিয়েছি। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে যেন এ ঘটনার সত্যতার প্রেক্ষিতে হাথুরুসিংহের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়। প্রয়োজনে যেন তাকে বরখাস্ত করা হয়।”


শেয়ার করুন :