বিশ্বকাপ ব্যর্থতার কারণ জানতে বিসিবির কমিটি গঠন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৩ পিএম, ২৯ নভেম্বর ২০২৩
বিশ্বকাপ ব্যর্থতার কারণ জানতে বিসিবির কমিটি গঠন

কমিটির তিন সদস্য এনায়েত হোসেন, মাহবুব আনাম ও আকরাম খান (বাঁ থেকে)

সদ্য শেষ হওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপে নিজেদের সবচেয়ে বাজে পারফর্ম করেছে বাংলাদেশ ক্রিকেট দল। লিগে পর্বের মাত্র দুটি ম্যাচে জয় পেয়ে কোনভাবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্য ধরে রেখে টাইগাররা। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে দলের এমন পারফরম্যান্সের কারণ খতিয়ে দেখতে এবার কমিটি গঠন করলো বিসিবি।

বিশ্বকাপে বাংলাদেশ দলের বাজে পারফরম্যান্সের কারণ খতিয়ে দেখতে তিন সদস্যের বিশেষ কমিটি গঠন করেছে বিসিবি। কমিটির সদস্যরা হলেন বিসিবির তিন পরিচালক; এনায়েত হোসেন, মাহবুব আনাম ও আকরাম খান।

বুধবার (২৯ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বলা হয়, গঠিত কমিটি বিশ্বকাপে দলের দুর্বল পারফরম্যান্সে কারণগুলো যাচাই করবে এবং বোর্ডের কাছে তার ফলাফল উপস্থাপন করবে।

বিশ্বকাপ ব্যর্থতা : যা প্রয়োজন তাই করবে বোর্ড

তবে ঠিক কতদিনের মধ্যে কমিটির মূল্যায়ন জমা দিতে হবে সে বিষয়ে কিছু জানানো হয়নি।

কমপক্ষে সেমি-ফাইনালে খেলার আশা নিয়ে বিশ্বকাপে পাড়ি জমিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে দারুণ শুরুও করেছিল টাইগাররা। তবে এরপরেই খেই হারিয়ে ফেলে বাংলাদেশ ক্রিকেট দল।

বিশ্বকাপে শীর্ষ দশ ব্যাটার-বোলারেও নেই বাংলাদেশের কেউ

টানা ছয় হারে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া বাংলাদেশ নিজেদের অষ্টম ম্যাচে আবারও জয়ের দেখা পায়।। ও্ই ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে অষ্টম দল হিসেবে বিশ্বকাপ শেষ করে বাংলাদেশ।


শেয়ার করুন :