নতুন কোচ নিয়োগে বিসিবির বিজ্ঞপ্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৬ পিএম, ০৪ জানুয়ারি ২০২৪
নতুন কোচ নিয়োগে বিসিবির বিজ্ঞপ্তি

বিশ্বকাপ শেষে শূন্য হয়ে পড়া তিন পদে কোচের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পুরুষ জাতীয় দলের জন্য পারফরমেন্স অ্যানালিষ্ট, ব্যাটিং কোচ, পেস বোলিং কোচ এবং ফিটনেস কোচ পদে চাকরির জন্য আবেদন করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুসারে, আগ্রহী প্রার্থীদের ২০ জানুয়ারির মধ্যে জীবনবৃত্তান্ত জমা দিতে হবে। মার্চে জাতীয় দলের পরবর্তী আন্তর্জাতিক অ্যাসাইনমেন্টের আগেই কোচ নিয়োগ সম্পন্ন করতে চায় বিসিবি।

পুরুষ জাতীয় দলের জন্য পারফরমেন্স অ্যানালিষ্ট, ব্যাটিং কোচ, পেস বোলিং কোচ এবং ফিটনেস কোচের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে বিসিবি। বিশ্বকাপের পর পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড এবং অ্যানালিষ্ট শ্রীনিবাসন চন্দ্র্রশেখরন নিজ নিজ পদ থেকে সরে দাঁড়ান।

নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত বাংলাদেশের ফিটনেস কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন নিক লি এবং নিউজিল্যান্ড সফরে অ্যানালিষ্ট হিসেবে ছিলেন মহসিন শেখ। বিসিবি কর্মকর্তাদের মতে, মহসিনকে স্থায়ী করা হতে পারে।

বিশ্বকাপে ব্যর্থ হলেও টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্বে বহাল থাকছেন। তবে বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে গঠিত তদন্ত কমিটি রিপোর্ট দিলে নতুন কোন সিদ্ধান্ত আসতে কবলেও ধারণা করা হচ্ছে। বিশ্বকাপ ব্যর্থতা ছাড়াও তামিম ইকবাল ইস্যুতেও হাথুরুসিংহের নাম আসতে বলেও ধারণা করা হচ্ছে।

১৯ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্ট শেষ হওয়ার পর মার্চে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। এর আগেই জাতীয় দলের জন্য কোচ নিশ্চিত করতে চায় বোর্ড।


শেয়ার করুন :