এপিএস নিলেন মন্ত্রী পাপন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৫ পিএম, ১৫ জানুয়ারি ২০২৪
এপিএস নিলেন মন্ত্রী পাপন

মন্ত্রী-প্রতিমন্ত্রীগণ নিজেদের পছন্দ অনুযায়ী সহকারী একান্ত সচিব নিয়োগ (এপিএস) দিতে পারেন। এরই ধারাবাহিকতায় নিজের পছন্দ অনুযায়ী সহকারী একান্ত সচিব পেয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন। দীর্ঘ দিনের ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে কাজ করা মোহাম্মদ আলমগীরকে নিজের এপিএস হিসেবে নিয়েছেন নাজমুল হাসান।

নাজমুল হাসান পাপনের নিজ জেলা কিশোরগঞ্জ। পাপন এপিএস হিসেবে নিজ জেলার সন্তান মোহাম্মদ আলমগীরকে বেছে নিয়েছেন। নাজমুল হাসান পাপনের ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে অনেক দিন থেকেই কাজ করছেন আলমগীর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির সঙ্গে আলমগীর প্রায় সার্বক্ষণিক থাকায় ক্রীড়াঙ্গনেও পরিচিতি রয়েছে তার। এবার এপিএস হিসেবে নিয়োগ পেলেন তিনি।

সোমবার (১৫ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে যুব ও ক্রীড়া মন্ত্রীর এপিএস ছাড়াও আরও চারজন সহকারী একান্ত সচিব নিয়োগ পেয়েছেন। তাদের মধ্যে দু’জন মন্ত্রীর এবং দু’জন প্রতিমন্ত্রীর।

যুব ও ক্রীড়া মন্ত্রী হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন দায়িত্ব পাওয়ার আগে একই মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী ছিলেন মো. জাহিদ আহসান রাসেল।

সহকারী একান্ত সচিব জাতীয় বেতন স্কেলে নবম গ্রেডের মাসিক সম্মানী পেয়ে থাকেন। সহকারী একান্ত সচিবের মেয়াদ মন্ত্রীর মেয়াদ পর্যন্ত অথবা মন্ত্রী/প্রতিমন্ত্রীগণ যতদিন এপিএস রাখার ইচ্ছা প্রকাশ করে সে পর্যন্ত হয়ে থাকে।


শেয়ার করুন :