ক্রীড়াঙ্গনে ‘গুড গভর্নেন্স’ নিশ্চিত করা চান নাজমুল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪
ক্রীড়াঙ্গনে ‘গুড গভর্নেন্স’ নিশ্চিত করা চান নাজমুল হাসান

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্বে থাকলেও বিশেষ কোন ফেডারেশনের জন্য নয়, ক্রীড়ার সকল ক্ষেত্রেই ‘গুড গভর্নেন্স’ নিশ্চিত করতে চান যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। একই সাথে যারা ‘ব্যতায় ঘটাবে’ তাদের জন্য হুশিয়ারিও উচ্চারণ করেছেন তিনি।

ক্রীড়াঙ্গনে ‘গুড গভর্নেন্স’ নিশ্চিত করা হবে উল্লেখ করে নাজমুল হাসান বলেন, কোনো বিশেষ ফেডারেশনের জন্য নয়, ক্রীড়ার সকল ক্ষেত্রেই ‘গুড গভর্নেন্স’ নিশ্চিত করা হবে। আর যারা ব্যতায় ঘটাবে তারা অবশ্যই পরবর্তীতে সরকার থেকে কোনো সহযোগিতা পাবে না।

বুধবার (২৪ জানুয়ারি) সচিবালয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও হকি ফেডারেশনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ক্রীড়ামন্ত্রী এসব কথা বলেন।

ফুটবলকে দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের নারী ফুটবলরা ধারাবাহিকভাবে ভালো ফলাফল অর্জন করছে। পুরুষরাও ভালো করছে। তারা ধীরে ধীরে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। তবে ফুটবলে কিছু সমস্যা রয়েছে।
sportsmail24
মন্ত্রণালয়ে মন্ত্রী নাজমুল হাসান পাপনের সাথে বাফুফের কর্মকর্তারা বৈঠক করেন

তিনি বলেন, ফুটবল ফেডারেশনের মাঠ সঙ্কট রয়েছে। বঙ্গবন্ধু স্টেডিয়ামের আধুনিকায়ন ও সংস্কার কাজ চলমানা। যা ৩১ ডিসেম্বর সমাপ্তির জন্য ডেডলাইন রয়েছে। আর বিলম্ব না হয় সেদিকে আমরা সচেষ্ট থাকব।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রকৃত চিত্র সশরীরে দেখা আগ্রহ প্রকাশ করে নাজমুল হাসান বলেন, দেখে (বঙ্গবন্ধু স্টেডিয়াম) এসে পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নেব। কমলাপুর স্টেডিয়ামে আপগ্রেডের বিষয়টিও আমরা ভাবছি। এটি যদি আরও উন্নত করা যায় তাহলে সেখানেও ফুটবল ফেডারেশন অনেক টুর্নামেন্ট বা নানাভাবে ব্যবহার করতে পারে।

ফুটবল ফেডারেশনের প্রস্তাবিত বাজেট নিয়ে মন্ত্রী বলেন, ফুটবলের ব্যাপ্তি অত্যন্ত বেশি। দেশি-বিদেশে খেলায় অংশগ্রহণে নানা ব্যয় ফলে তাদের বাজেটের চাহিদাও বেশি থাকবে এটাই স্বাভাবিক। ফুটবলসহ অন্যান্য খেলাধুলাকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি প্রাইভেট সেক্টরকেও এগিয়ে আসার আহ্বান জানাই।
sportsmail24
মন্ত্রণালয়ে মন্ত্রী নাজমুল হাসান পাপনের সাথে বৈঠক করেন হকি ফেডারেশনের কর্মকর্তারা

হকি কে দেশের আরেক সম্ভাবনাময় খেলা উল্লেখ করে ক্রীড়ামন্ত্রী বলেন, হকির সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। আমরা বেশ কিছু বিষয় নির্ধারণ করেছি। যেগুলো করতে হবে। স্বল্প ও মধ্য এবং দীর্ঘমেয়াদী। হকি ফেডারেশন মওলানা ভাসানী স্টেডিয়ামে ইনডোর হকির ব্যবস্থা করতে চায়। আমি বলেছি এটি করা সম্ভব। সে জন্য আমি হকি স্টেডিয়াম পরির্দশনে যাব। ইনডোর হকিতেও বাংলাদেশের বিশ্বকাপ খেলার সম্ভাবনা রয়েছে।


শেয়ার করুন :