বাংলাদেশের ব্রোঞ্জ জয়, রিকার্ভ এককে প্রথম রুমান সানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৫ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯
বাংলাদেশের ব্রোঞ্জ জয়, রিকার্ভ এককে প্রথম রুমান সানা

তৃতীয় ইসলামিক সলিডারিটি আরচারি চ্যাম্পিয়নশিপের শুরুতেই ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। রোববার টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত রিকার্ভ নারী দলগতে বাংলাদেশ ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে কিরগিজস্থানকে হারিয়ে ব্রোঞ্জ জেতে।

রিকার্ভ পুরুষ দলগতে ইরান ৬-০ সেটে নেপালকে, কম্পাউন্ড পুরুষ দলগতে চাইনিজ তাইপে ২৩২-২১৬ স্কোরে ইরাককে এবং কম্পাউন্ড মহিলা দলগতে ২১৪-১৭৩ স্কোরে তুর্কমেনিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ পদক জেতেন।

কোয়ালিফিকেশন রাউন্ডের আটটি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। রিকার্ভ পুরুষ এককে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৬২ স্কোর করে বাংলাদেশের মো. রুমান সানা র‌্যাংকিংয়ে প্রথম, থাইল্যান্ডের থেপনা দেনচাই ৬৫৬ স্কোর করে দ্বিতীয়, ইরানের আশরাফি সাদেঘ ৬৫৫ স্কোর করে তৃতীয়, বাংলাদেশের মোহম্মাদ হাকিম আহমেদ রুবেল ৬৫৪ স্কোর করে ৪র্থ এবং ভারতের হুদা পরশ ৬৪৯ স্কোর করে পঞ্চম স্থান অর্জন করেন।

কম্পাউন্ড নারী এককে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৮৯ স্কোর করে জার্মানীর হেইঘেনাউসের ক্রিস্টিনা র‌্যাংকিংয়ে প্রথম, ভারতের প্রগতি ৬৮৮ স্কোর করে দ্বিতীয়, ভারতের পাওয়ার ইশা কেতন ৬৮৭ স্কোর করে তৃতীয়, ভারতের সঞ্চিতা তিওয়ারি ৬৮৫ স্কোর করে চতুর্থ এবং ভারতের গুরজার প্রিয়া ৮৪ স্কোর করে পঞ্চম স্থান অর্জন করেন।

রিকার্ভ পুরুষ দলগতে বাংলাদেশ ১৯৬১ স্কোর করে প্রথম, ইরান ১৯২৫ স্কোর করে দ্বিতীয় এবং ভারত ১৯০২ স্কোর করে তৃতীয় হয়। রিকার্ভ নারী দলগত ইভেন্টে ভারত ১৮৮৪ স্কোর করে প্রথম, ইরান ১৮৩৭ স্কোর করে দ্বিতীয় এবং বাংলাদেশ ১৭৯৯ স্কোর করে তৃতীয় হয়। রিকার্ভ মিশ্র দলগতে ভারত ১২৯২ স্কোর করে প্রথম, ইরান ১২৮৪ স্কোর করে দ্বিতীয় এবং বাংলাদেশ ১২৬৫ স্কোর করে তৃতীয় হয়।

এছাড়া কম্পাউন্ড পুরুষ দলগতে ভারত ২০৭৮ স্কোর করে প্রথম, ২০৭৬ স্কোর করে চাইনিজ তাইপে দ্বিতীয় এবং বাংলাদেশ ২০৬১ স্কোর করে তৃতীয় স্থান অর্জন করে। কম্পাউন্ড নারী দলগতে ভারত ২০৬০ স্কোর করে প্রথম, বাংলাদেশ ২০২২ স্কোর করে দ্বিতীয় এবং ইরাক ১৯৩৭ স্কোর করে তৃতীয় হয়। কম্পাউন্ড মিশ্র দলগতে জার্মানী ১৩৮৮ স্কোর করে প্রথম, ভারত ১৩৮৪ স্কোর করে দ্বিতীয় এবং বাংলাদেশ ১৩৭৯ স্কোর করে তৃতীয় হয়।


শেয়ার করুন :


আরও পড়ুন

দক্ষিণ এশীয় আরচ্যারিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ

দক্ষিণ এশীয় আরচ্যারিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ

আরচ্যারী বাংলাদেশের রুমান সানার প্রথম স্থান

আরচ্যারী বাংলাদেশের রুমান সানার প্রথম স্থান

মোস্তাফিজ-রাহীদের জন্য ওয়ালাশের বার্তা

মোস্তাফিজ-রাহীদের জন্য ওয়ালাশের বার্তা

প্রিমিয়ার লিগের টি-২০ খেলা দেখতে টিকিট লাগবে না

প্রিমিয়ার লিগের টি-২০ খেলা দেখতে টিকিট লাগবে না