বাংলাদেশের সফর : বিপুল পরিমাণ বিস্ফোরকসহ লাহোরে ৩ সন্ত্রাসী গ্রেফতার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১০ এএম, ২১ জানুয়ারি ২০২০
বাংলাদেশের সফর : বিপুল পরিমাণ বিস্ফোরকসহ লাহোরে ৩ সন্ত্রাসী গ্রেফতার

আকাশ থেকে রাতের গাদ্দাফি স্টেডিয়াম, লাহোর। ছবি : ফাইল ফটো

লাহোরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) পাকিস্তানে পৌঁছাবে বাংলাদেশ দল। বাংলাদেশ ক্রিকেট দলের সফরকে সামনে রেখে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পাকিস্তান।

বাংলাদেশ পৌঁছানোর আগে এখন থেকেই নিরাপত্তার চাদরে লাহোরকে ঢেকে ফেলতে সবধরনের প্রস্তুতি নিয়ে নিয়েছে পাকিস্তানের সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনী। যেকোন ধরনের অনাকাকিঙ্ক্ষত ঘটনা মোকাবেলা করতে প্রস্তুত তারা। তারই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে তিন শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পাঞ্জাব পুলিশ।

দেশটির দৈনিক দ্য নিউজ ইন্টারন্যাশনাল পত্রিকায় প্রকাশিত এক রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, টি-টোয়েন্টি সিরিজ আগ মূর্হুতে পাঞ্জাবে ৩ সন্ত্রাসী গ্রেফতার হওয়ায় আবারও দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আলোচনা শুরু হয়েছে।

দীর্ঘদিন ধরেই পাকিস্তান জুড়ে সন্ত্রাসী কার্যক্রম করে আসছিল ওই তিন সন্ত্রাসী। অভিযুক্ত ৩ সন্ত্রাসী হলেন- ইমরান, মুহাম্মদ আবিদ সোহাইল ও মুহাম্মদ রাজা।

মঙ্গলবার সিটিডি বাহাওয়ালাঙ্গার টিম স্থানীয় হারুনাবাদ বাইপাস থেকে তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়। যার মধ্যে দু’টি শপিং ব্যাগে ০৭ ডিটোনেটর, সুরক্ষা ফিউজ, দু’টি বলের বিয়ারিং, ১টি বৈদ্যুতিক ব্যাটারি, একটি বৈদ্যুতিক সুইচ ও বিপুল পরিমাণ গোলাবারুদ রয়েছে। গ্রেফতার সন্ত্রাসীরা বাহাওয়ালাঙ্গারে আক্রমণের পরিকল্পনা করছিল বলে জানানো হয়েছে।

সন্ত্রাসীদের গ্রেফতার সন্তোষ প্রকাশ করে পাঞ্জাব পুলিশের প্রধান শোয়েব দস্তগির বলেছেন, ‘এ অভিযান অব্যাহত থাকবে। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের প্রতিটি জেলাকে সুরক্ষা দিতে ইন্টিলিজেন্স-বেজড অপারেশন চালু করা হয়েছে। আর সেই অপারেশনেই সিটিডি বাহাওয়ালাঙ্গার টিমের দ্বারাই আটক হয় তিন সন্ত্রাসী।’

তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। ২৪ জানুয়ারি (শুক্রবার) তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ ও পাকিস্তান। পরের দু’টি ম্যাচ হবে ২৫ ও ২৭ জানুয়ারি। তিনটি ম্যাচই হবে লাহোরে।

দ্বিতীয় ধাপে পাকিস্তান সফরে রাওয়ালপিন্ডিতে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম টেস্ট হবে। তৃতীয় ও শেষ ধাপে ৩ এপ্রিল একমাত্র ওয়ানডে খেলবে টাইগাররা। করাচির ওয়ানডের পর ৫ এপ্রিল থেকে সফরের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ।

বাংলাদেশের সবধরনের নিরাপত্তা দিতে তৈরি পাকিস্তান সরকার। বাংলাদেশ ক্রিকেট দলের এ সফর চলাকালীন ১০ হাজারেরও বেশি আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। এছাড়া বাংলাদেশের খেলোয়াড়দের রাষ্ট্রীয় পর্যায়ের নিরাপত্তা দেওয়ার নিশ্চয়তা দিয়েছে পাকিস্তান সরকার।


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানে তামিমদের নিরাপত্তায় থাকবে ১০ হাজার পুলিশ

পাকিস্তানে তামিমদের নিরাপত্তায় থাকবে ১০ হাজার পুলিশ

পাকিস্তানে সাকিব-মুশফিককে মিস করবে বাংলাদেশ

পাকিস্তানে সাকিব-মুশফিককে মিস করবে বাংলাদেশ

বাংলাদেশ সিরিজ হাফিজের কাছে বিশ্বকাপের অডিশন

বাংলাদেশ সিরিজ হাফিজের কাছে বিশ্বকাপের অডিশন

পাকিস্তান যেতে ‘বাধ্য হওয়ার’ কারণ জানালেন পাপন

পাকিস্তান যেতে ‘বাধ্য হওয়ার’ কারণ জানালেন পাপন