বর্ষসেরা ক্রীড়াবিদ রোমান সানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২৪ জানুয়ারি ২০২০
বর্ষসেরা ক্রীড়াবিদ রোমান সানা

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ) বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন দেশ সেরা আরচার রোমান সানা। ক্রীড়ানুরাগীদের সরাসরি ভোটে ২০১৯ সালের বর্ষসেরা ‘পপুলার চয়েজ অ্যাওয়ার্ড’ পুরস্কারও লাভ করেন রোমান সানা।

শুক্রবার (২৪ জানুয়ারি) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেল জাকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে বিএসপিরএ’র নিয়মিত আয়োজন ‘কুল বিএসপিএ পুরস্কার ২০১৯’ তুলে দেওয়া হয়।

বিএসপিএ সভাপতি মোস্তা মামুনের সভাপতিত্বে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী এবং এআইপিএ এশিয়ার সভাপতি সাত্তাম আলসেহালি অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থি ছিলেন এবং বর্ষসেরা ক্রীড়াবিদদের নাম ঘোষণা করেন এবং পুরস্কার তুলে দেন।

দেশের ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া লেখকদের সবচেয়ে সুপ্রাচীন সংগঠন বিএসপিএ। ১৯৬২ সালে সংগঠনটি প্রতিষ্ঠিত হওয়ার দুই বছর পর অর্থাৎ ১৯৬৪ সাল থেকে সেরা ক্রীড়াবিদ ও ক্রীড়া সংশ্লিষ্টদের পুরস্কৃত করার ধারা চালু করেছিল। গত অর্ধশতাব্দিরও বেশি সময় ধরে কয়েকশত ব্যক্তি, সংস্থা, প্রতিষ্ঠান পেয়েছে মর্যাদার এ পুরস্কার।

রোামন সানা ছাড়াও ক্রীড়া সংগঠক এবং স্পন্সরসহ ১৩ ক্রীড়া ব্যক্তিত্ব নিজ নিজ ইভেন্টের বর্ষ সেরার পুরস্কার লাভ করেন।

২০১৯ পুরস্কার জয়ীরা হলেন
বর্ষসেরা ক্রীড়াবিদ : রোমান সানা (আরচারি)। পপুলার চয়েজ অ্যাওয়াড : রোমান সানা (আরচারি)।

বর্ষসেরা ক্রিকেটার সাকিব আল হাসান, বর্ষসেরা ফুটবলার জামাল ভুঁইয়া, বর্ষসেরা আরচার রোমান সানা, বর্ষসেরা ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত, বর্ষসেরা কারাতেকা হুমায়রা আক্তার অন্তরা, বর্ষসেরা ফেন্সার ফাতেমা মুজিব, উদীয়মান ক্রীড়াবিদ ইতি খাতুন (আরচারি), বর্ষসেরা তায়কোয়ান্দো খেলোয়াড় দীপু চাকমা, বর্ষসেরা কোচ মার্টিন ফ্রেডরিক, বর্ষসেরা সংগঠক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল, তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব (দু’জন) রফিক উল্যাহ আখতার মিলন এবং তাজুল ইসলাম, বিশেষ সম্মাননা আব্দুল জলিল, বর্ষসেরা পৃষ্ঠপোষক : সিটি গ্রুপ।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্ব আরচ্যারির বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোমান সানা

বিশ্ব আরচ্যারির বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোমান সানা

দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

ক্রিকেটে না থাকলেও কর্পোরেট ব্যস্ততায় সাকিব

ক্রিকেটে না থাকলেও কর্পোরেট ব্যস্ততায় সাকিব

কঠিন সমীকরণে পাকিস্তান, বাংলাদেশের সুযোগ

কঠিন সমীকরণে পাকিস্তান, বাংলাদেশের সুযোগ