ক্রিকেটে না থাকলেও কর্পোরেট ব্যস্ততায় সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৭ এএম, ২৩ জানুয়ারি ২০২০
ক্রিকেটে না থাকলেও কর্পোরেট ব্যস্ততায় সাকিব

ভারতীয় জুয়াড়ির প্রস্তাব ফিরিয়ে দিলেও তথ্য গোপন করার অপরাধে এক বছরের জন্য নিষেধাজ্ঞায় রয়েছেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে নিষেধাজ্ঞা কারণে ক্রিকেট থেকে দূরে থাকলেও কর্পোরেট ব্যস্ততায় ভালোই উপভোগ করছেন সাকিব।

২০১৮ সালের মার্চে কেপটাউনে বল টেম্পারিং কেলেঙ্কারিতে যুক্ত থাকায় বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠান অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের সাথে চুক্তি বাতিল করেছিল। তবে সাকিবের ক্ষেত্রে তা উল্টো হয়েছে। নিষেধাজ্ঞার পর সাকিবের চুক্তি আরও বেশি বর্ধিত হয়েছে।

নিষেধাজ্ঞা পরার আগে বেতন-ভাতা বাড়াতে সাকিবের নেতৃত্বে আন্দোলন করেন ক্রিকেটাররা। আন্দোলন চলার মধ্যেই গ্রামীণফোনের সাথে চুক্তিবদ্ধ হন সাকিব। বিষয়টি নিয়ে খোদ বিসিবি প্রধানও ক্ষোভ প্রকাশ করেন। কারণ, টাইগারদের টেলি কম কোম্পানির সাথে চুক্তি করতে মানা ছিল।

সম্পতি দেশের সবচেয়ে প্রিমিয়াম বাইক ব্র্যান্ড ইয়ামাহার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন সাকিব আল হাসান। ইয়ামাহার সঙ্গে যুক্ত হতে পেরে উচ্ছ্বাসও প্রকাশ করেছেন তিনি। ইয়ামাহা বাইকারদের রোড সেফটি নিয়ে জোর দেওয়ার বিষয়কে সাধুবাদ জানান সাকিব।

সর্বশেষ বুধবার (২২ জানুয়ারি) লাইফবয়-এর পণ্যদূত হিসেবে চুক্তি নবায়ন করেছেন সাকিব আল হাসান। লাইফবয়-এর সাথে ৯ বছরের পথ চলা সাকিবের সাথে আরও তিন বছরের জন্য নতুন করে চুক্তি করেছে।

চুক্তি অনুষ্ঠানে ক্রিকেটে না থেকেও একের পর এক বিজ্ঞানে মাতিয়ে বেড়ানো রহস্যটা কি? -সাকিবের কাছে জানতে চাওয়া এমন এক প্রশ্নের জবাবে সাকিবের উত্তর, ‘ভালো হয় কারণটা আপনিই খুঁজে বের করুন।’

সাকিবের বিরুদ্ধে আইসিসির নিষেধাজ্ঞা শেষ হবে আগামী অক্টোবরে। অস্ট্রেলিয়া বিশ্বকাপের সময়। ফলে অস্ট্রেলিয়া বিশ্বকাপে তার খেলা নিয়েও রয়েছে শঙ্কা।

বিজ্ঞাপন বা অন্যকিছু নিয়ে ব্যস্ত থাকলেও ক্রিকেটকে খুব বেশি মিস করেন বলে জানান সাকিব। বলেন ‘আপনি যদি জীবনের বেশিরভাগ অংশে কোন কিছু নিয়ে ব্যস্ত থাকেন, যা পছন্দ করেন বা অপছন্দ করেন, স্বাভাবিকভাবেই সেটি মিস করবেন। তাই এটি আমার দৃষ্টিকোন থেকে ব্যতিক্রম কিছু না।’

ক্রিকেটে ফেরা নিয়ে সাকিব বলেন, ‘ক্রিকেটে ফেরা পর্যন্ত অপেক্ষা করতে হবে। আমি যদি বলি, নিজেকে প্রস্তুত করার জন্য আমি অনেক কিছু করছি, কিন্তু ক্রিকেটে ফিরে আসার পর তা প্রমাণ করতে না পারি। তবে সেটি গ্রহণযোগ্য হবে না এবং ফলও ভালো হবে না। অপেক্ষায় থাকুন, সময় বলবে বাকিটা।’


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানে সিরিজ জেতা উচিত বাংলাদেশের : সাকিব

পাকিস্তানে সিরিজ জেতা উচিত বাংলাদেশের : সাকিব

পাকিস্তানে সাকিব-মুশফিককে মিস করবে বাংলাদেশ

পাকিস্তানে সাকিব-মুশফিককে মিস করবে বাংলাদেশ

সিএ’র দশক সেরাতেও সাকিব, ধোনির কারণে বাদ মুশফিক

সিএ’র দশক সেরাতেও সাকিব, ধোনির কারণে বাদ মুশফিক

নিষেধাজ্ঞার চারদিন পর মুখ খুললেন সাকিব

নিষেধাজ্ঞার চারদিন পর মুখ খুললেন সাকিব