খেলার স্বাধীনতা চাইলে ঘরে থাকাটাই উত্তম : মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২০ পিএম, ২৬ মার্চ ২০২০
খেলার স্বাধীনতা চাইলে ঘরে থাকাটাই উত্তম : মাশরাফি

ফাইল ছবি

১৯৭১ সালের ২৬ মার্চ, আজ থেকে ঠিক ৪৯ বছর আগের একটি দিন। এ দিনটি বাঙালি জাতির জীবনে অনন্যসাধারণ একটি দিন। দিনটি সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায়।

১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী স্বাধিকারের দাবিতে জেগে ওঠা নিরীহ বাঙালির ওপর চালিয়েছিল নির্মম হত্যাযজ্ঞ। এরপরেই বাঙালির শপথ ছিল ঘর থেকে বের হওয়ার। তবে স্বাধীনতা দিবসের ৫০তম বছরের (২০২০) ঠিক এই দিনে বাঙালিকে থাকতে হচ্ছে ঘরবন্দি।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ বাংলাদেশেও দেখা দেওয়ায় বাতিল করা হয়েছে স্বাধীনতা উদযাপনের সকল অনুষ্ঠান। বলা হয়েছে, ঘর থেকে বের না হয়ে ঘরবন্দি থাকতে। আর সেই কথাই স্মরণ করিয়ে দিলেন টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বৃহস্পতিবার (২৬ মার্চ) নিজের ফেসবুক পেইজে এবং টুইটারেেএক পোস্টে সকলের ঘরে থাকার বিষয়টি আবারও মনে করিয়ে দিয়েছেন মাশরাফি। সেখানে তিনি বলেন, আবারও যদি খেলার স্বাধীনতা চাওয়া হয় তাহলে উত্তম সিদ্ধান্ত ঘরে থাকা।

মাশরাফি লিখেন, ‘২৬ শে মার্চ, ১৯৭১ : শপথ ছিল ঘর থেকে বের হবার। ২৬ শে মার্চ, ২০২০ : এবারের শপথ ঘরে থাকার। ঘরে থাকুন, সুস্থ থাকুন। সংক্রমণ প্রতিরোধে সহায়তা করুন। খেলার স্বাধীনতা যদি আবার ফিরে পেতে চাই, এখন তাহলে উত্তম কিন্তু ঘরে থাকাটাই।’

স্ট্যাটাসের শেষে দুটি দেশের পতাকার সাথে হাত জোড় করে অনুরোধও জানান বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এর আগে এক ভিডিও বার্তায় ভক্ত-শুভাকাঙ্ক্ষী ও দেশে ফেরা প্রবাসীদের অবশ্যই কোয়ারেন্টিন মানার আহ্বান জানান মাশরাফি। সর্বশেষ তার উদ্যোগেই ২৭ জন টাইগার ক্রিকেটার নিজের এক মাসের অর্ধেক বেতন দান করেছেন করোনাভাইরাস প্রতিরোধে ব্যয় করার জন্য।

এদিকে বাংলাদেশে নতুন করে আরও ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর ফলে দেশের মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ৪৪ জন। তাদের মধ্যে মারা গেছেন ৫ জন এবং ভালো হয়েছেন ১১ জন।


শেয়ার করুন :


আরও পড়ুন

আপনার ঘরের ক্যাপ্টেন আপনি : মাশরাফি

আপনার ঘরের ক্যাপ্টেন আপনি : মাশরাফি

এভাবে কাছে আসা যাবে না : মাশরাফি

এভাবে কাছে আসা যাবে না : মাশরাফি

যৌবন যার দেশকে বাঁচানোর শ্রেষ্ঠ সময় তার : মাশরাফি

যৌবন যার দেশকে বাঁচানোর শ্রেষ্ঠ সময় তার : মাশরাফি

মাশরাফির পথেই হাঁটতে চান তামিম

মাশরাফির পথেই হাঁটতে চান তামিম