অনুদান দিতে পারেন সাকিবের ফাউন্ডেশনে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৮ পিএম, ১৭ এপ্রিল ২০২০
অনুদান দিতে পারেন সাকিবের ফাউন্ডেশনে

করোনাভাইরাসের যুদ্ধে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রাণঘাতি এ ভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া সকল কর্মকাণ্ডে অসহায় মানুষদের সহায়তার জন্য গঠন করেছে করেছেন ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’। সাকিবের এ ফাউন্ডেশনে অনুদান দিতে পারেন আপনিও।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় নিজের নামে এ ফাউন্ডেশনের ফেসবুকে পেজে লাইভে এসেছিলেন সাকিব আল হাসান। সেখানেই ফাউন্ডেশনের ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

ফাউন্ডেশনের ওয়েবসাইট উদ্বোধনের পর সাকিব আল হাসান সবাইকে যার যার সাধ্যমত ডোনেট করার আহ্বান জানান। সাকিব বলেন, ৫ টাকা থেকে শুরু করে ১০ লাখ, যার যেমন সামর্থ্য রয়েছে যেন ফাউন্ডেশনে ডোনেট করা হয়। ফাইন্ডেশনের সকল অর্থ দেশের অসহায় ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হবে।

সাকিবের চ্যারিটি ফাউন্ডেশন ইতোমধ্যে ‘মিশন সেইভ বাংলাদেশ’ এর সঙ্গে যুক্ত হয়ে গরীব ও অসহায় মানুষের খাদ্যের জোগান দিয়েছে। এছাড়া সম্প্রতি হাসপাতালগুলোতে প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জামাদিও সরবরাহ করা হয়েছে।

সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে সাকিব আল হাসান বলেন, আমরা যারা স্বামর্থ্যবান আছি তাদের দায়িত্ব অনেক বেশি। অসহায় মানুষকে সাহায্য করে আমরা যেন স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি। সতর্কতার সাথে বিষয়টি দেখা উচিত।

তিনি বলেন, ঢাকা শহরে যে পরিমাণ বস্তি আছে… তারা তো ঘরের ভেতরেই সামাজিক দূরত্ব মানতে পারবে না। তাদের তো একদিন বাইরে না গেলে খাবার জুটবে না। তাদের জন্য এ সময়টা অনেক কঠিন। এ জায়গায় আমরা যদি অবদান রাখতে পারি তাহলে আমাদের জন্য ভালো। তাহলে এ বিপদ থেকে সাময়িকভাবে উৎরাতে পারব।

মানুষকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে সাকিব বলেন, আমাদের বেশিরভাগ মানুষ দিনে এনে দিনে খায়। তাদের জন্য পরিস্থিতিটা দুর্বিষহ। তাদের জন্য ঘরে বসে থাকা কঠিন। কিন্তু যাদের সামর্থ্য আছে তাদের উচিত ঘরে থাকা। করোনা মহামারি থেকে মুক্তি পেতে সবার সহযোগিতা একান্ত কাম্য।

সাকিব আল হাসানের এ লাইভ প্রোগ্রামে ডাক্তারদেরও যুক্ত করা হয়। যারা প্রাণঘাতি করোনাভাইরাস থেকে বাঁচতে বিভিন্ন পরামর্শ দেন। সাবিক আল হাসান তাদের ধন্যবাদ জানান।

এদিকে ফাইন্ডেশনের নামে খোলা ওয়েবসাইটে গিয়ে যে কেউ অনুদান দিতে পারবেন। sahfbd.com গিয়ে চাইলে আপনিও সহযোগিতা করতে পারেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত বিশ্বকাপের জন্য ক্রিকেটারদের পরিচর্যার প্রয়োজন : সাকিব

ভারত বিশ্বকাপের জন্য ক্রিকেটারদের পরিচর্যার প্রয়োজন : সাকিব

দালাইলামার মন্দিরে সাকিব ভক্ত

দালাইলামার মন্দিরে সাকিব ভক্ত

সাকিব ফাউন্ডেশনে আরও বিশ লাখ টাকার তহবিল

সাকিব ফাউন্ডেশনে আরও বিশ লাখ টাকার তহবিল

এমন জন্মদিন আর হয়তো চাইবেন না সাকিব

এমন জন্মদিন আর হয়তো চাইবেন না সাকিব