জন্মদিন পালন না করার সিদ্ধান্ত শচীনের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২৩ এপ্রিল ২০২০
জন্মদিন পালন না করার সিদ্ধান্ত শচীনের

ফাইল ছবি

করোনাভাইরাসের প্রকোপে সারা বিশ্বের মানুষ এখন কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। সে কথা মাথায় রেখে জন্মদিন পালন স্থগিত রাখার সিদ্ধান্ত নিলেন শচীন টেন্ডুলকার। ২৪ এপ্রিল (শুক্রবার) ৪৭ বছরে পা দিচ্ছেন শচীন। খেলার দিন থেকে বরাবর প্রিয়জন, বন্ধুবান্ধব এবং সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে তিনি এই বিশেষ দিন পালন করে আসছেন। কিন্তু এবার তার ব্যতিক্রম হতে চলেছে।

মুম্বাইয়ে যোগাযোগ করা হলে জানা যায়, ঘনিষ্ঠ মহলে শচীন বলেছেন, সারা দেশ এবং গোটা বিশ্ব এখন খুবই কঠিন এক সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। ভারতে গত এক মাস ধরে লকডাউন চলছে। এই অবস্থায় নিজের জন্মদিন পালন স্থগিত রাখার সিদ্ধান্তই নিচ্ছেন তিনি।

ঘনিষ্ঠমহলে তিনি বলেছেন, এই সময়টাতে সবচেয়ে বেশি দরকার মানুষের জন্য প্রার্থনা করা। ডাক্তার, নার্স, চিকিৎসা শাস্ত্রের সঙ্গে যুক্ত সকলের জন্য, পুলিশ কর্মী এবং সেনা কর্মীদের শ্রদ্ধা নিবেদন করার সময় এটা, কারণ তারা সকলে ব্যস্ত রয়েছেন মানুষের সেবায়।

শচীন নিজেই এর আগে মানুষের কাছে আবেদন জানিয়েছেন, ঘর থেকে না বের হওয়ার। লকডাউন পালন করার। নিজেকে এবং সকলকে রক্ষা করতে এটাই একমাত্র পথ বলেও তিনি বার্তা দিয়েছেন। একই সঙ্গে আর্জি জানিয়েছেন, বার বার হাত ধুয়ে নিজেকে সুস্থ রাখুন সকলে। প্রধানমন্ত্রী ক্রীড়াবিদদের নিয়ে বৈঠকেও অন্যতম প্রধান বক্তা ছিলেন শচীন।

সেখানে তিনি বলেছিলেন, করোনা নিয়ে লড়াইয়ের রাশ যেন কেউ আলগা না করে ফেলেন। করোনা ত্রাণে ৫০ লক্ষ টাকা দেওয়া ছাড়াও বিভিন্ন সমাজকল্যাণমূলক সংস্থার সঙ্গে হাত মিলিয়ে নানা কাজে সামিল হয়েছেন তিনি। দেশের তরুণ ডাক্তারদের ওয়েব সেমিনারে খেলোয়াড়দের চোট-আঘাত নিয়ে বক্তব্যও রেখেছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের ব্যাট

২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের ব্যাট

সাকিবের ব্যাটের ভিত্তিমূল্য ৫ লাখ

সাকিবের ব্যাটের ভিত্তিমূল্য ৫ লাখ

সারা রাত কেঁদেছিলেন বিরাট কোহলি

সারা রাত কেঁদেছিলেন বিরাট কোহলি

কাঁকড়া ফার্মে বিক্ষোভের বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন সাকিব

কাঁকড়া ফার্মে বিক্ষোভের বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন সাকিব